‘বিশ্বের কোথাও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো শাখা নেই’ : ডা. শফিক

0

কওমিকণ্ঠ : জামায়াতে ইসলামী বাংলাদেশের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেছেন, ভারতসহ বিশ্বের কোথাও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো শাখা নেই।

‘ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাটের দাঙ্গায় বাংলাদেশের জামায়াতের হাত রয়েছে’ মর্মে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর দেয়া বক্তব্যের প্রতিবাদে মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বসিরহাটের দাঙ্গার সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীর হাত রয়েছে মর্মে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী যে অভিযোগ করেছেন তা আমরা বিশ্বাস করতে চাই না। যদি তিনি এধরণের কোনো অভিযোগ করেই থাকেন তাহলে তা একেবারেই অসত্য।

তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো ধরণের কোনো শাখা বা তৎপরতা থাকার প্রশ্নই আসেনা। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো ধরণের কোন শাখা ভারত তো নয়ই বিশ্বের কোথাও নেই। বাসিরহাটের সাম্প্রদায়িক দাঙ্গায় যে বা যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে ভারতের আইন অনুযায়ী যে কোনো ধরণের পদক্ষেপ গ্রহণের অধিকার সেদেশের সরকারের রয়েছে। আমরা সকল দেশের স্বাধীন সত্ত্বা ও অখন্ডতার প্রতি শ্রদ্ধাশীল।

ডা. শফিক আরো বলেন, আমরা আমাদের প্রতিবেশী দেশকে শ্রদ্ধার চোঁখে দেখে থাকি এবং প্রতিবেশী দেশের নিকট থেকে অনুরুপ আচরন আশা করি। আমি আশা করব আমাদের স্পষ্ট বক্তব্যের পর এধরণের ভুল বুঝাবুঝির আর কোন অবকাশ থাকবে না।

Comment

Share.

Leave A Reply