ফেসবুকে ইমাম আবু হানিফাকে কটুক্তি; গণধোলাই দিয়ে পুলিশী হেফাজতে গ্রাম্য ডাক্তার

0

কানাইঘাট প্রতিনিধি : গতকাল (২৯অক্টোবর) রবিবার সিলেট জেলার কানাইঘাট উপজেলার সুরাইঘাট বাজারীঘাটে ইমামে আযম আবু হানিফা রহ.কে কুটুক্তি করায় আবু তাহের এক গ্রাম্য ডাক্তারকে গণধোলাই দিয়ে পুলিশের হাতে সপোর্দ করেছে স্থানীয় তৌহিদী জনতা।

কুমিল্লা জেলার আবু তাহের সেবার নামে দীর্ঘ ৮মাস থেকে সিলেট জেলার কানাইঘাট উপজেলার সুরাইঘাট বাজারীঘাটে একটি ফার্মেসী খুলে রোগীদেরকে লা-মাযহাবী ও জামাত শিবিরের দাওয়াত দিতে আসে। পরবর্তীতে গত ২৮ অক্টোবর আহলুস সুন্নাত ওয়াল জামাত’র প্রধান ইমাম আবু হানিফা রহ. এর ব্যক্তি জীবন নিয়ে ফেসবুকে খারাপ মন্তব্য করে। ইমাম আবু হানিফা তিনি নাকী স্ত্রীর হক্ব সঠিকভাবে আদায় করেননি!

তার ফেসবুকের ওই পোস্টে অনেকে মন্তব্য করেন এবং তাকে পোস্টটি মুছে দিতে অনুরোধ করেন। এসব মন্তব্য আমলে না নিয়ে উল্টো আবু তাহের তাঁদেরকে হুমকি ধমকি দেয়।

গতকাল স্থানীয় উলামা তালাবাদের নেতৃত্বে তাঁকে বাজার ছেড়ে চলে যাওয়ার কথা বললে সে ক্যাডার বাহিনীর ছত্রচ্ছায়ায় তাঁদের সাথে ঝগড়ায় লিপ্ত হলে স্থানীয় যুব সমাজ তাকে গণধোলাই দেয়। পরে এলাকার মুরব্বীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

পরে জমিয়তে তালাবার কেন্দ্রীয় সেক্রেটারী মাওলানা আসাদ উদ্দীন কানাইঘাটী, মুহাম্মদ বুরহান ও আদনান খবর পেয়ে তাৎক্ষনিক সেখানে গিয়ে অবস্থা ভয়াভহতা দেখে কানাইঘাট থানার ওসি মোঃ আব্দুল আহাদকে খবর দিলে তিনি দারোগা বশিরের নেতৃত্বে একদল পুলিশ পাঠিয়ে আবু তাহেরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

Comment

Share.

Leave A Reply