আগামী শুক্রবার সৃজনঘরের দিনব্যাপী লেখালেখি কর্মশালা

0

সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হচ্ছে পৃথিবী। বদলাচ্ছে চারপাশের সবকিছু। সেই সঙ্গে বদলাচ্ছে লেখালেখির ভাষা, বলার কৌশল। আর লেখালেখিতে এসেছে নতুনত্ব। সেই ভাষাকৌশল ও নতুনত্ব নির্মাণ করতে হবে নতুন করে। নিজকে গড়তে এবং অন্যকে গড়াতে জানতে হবে নতুন কিছু। আর সে উদ্দেশ্যকে সামনে রেখেই ‘সৃজনঘর’ লিখিয়ে বন্ধুদের জন্য মৌলভীবাজরে এই প্রথম আয়োজন করছে ‘দিনব্যাপী লেখালেখি কর্মশালা ২০১৭’।

দিনব্যাপী এ কোর্সে লেখক ও গণমাধ্যমকর্মীদের বাস্তব অভিজ্ঞতা থেকে ভাষা ও সাংবাদিকতার হাতেখড়ি এবং সমৃদ্ধ হবে অভিজ্ঞতার ঝুড়ি। কোর্সের তারিখ আগামী ১৩ অক্টোবর শুক্রবার। নাজাত মারকাজ কনফারেন্স হল, ভৈরবগঞ্জবাজার, মৌলভীবাজার এই কোর্স অনুষ্ঠিত হবে।

এতে প্রশিক্ষক হিসেবে থাকছেন শুদ্ধধারার শক্তিমান গদ্যশিল্পী মুহাম্মদ যাইনুল আবিদীন, বিজয়ের সন্তান খ্যাত কবি মুসা আল হাফিজ এবং বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের সিনিয়র নিউজরুম এডিটর মুফতি এনায়েতুল্লাহ। প্রশিক্ষার্থীদের সঙ্গে প্রশ্নোত্তরমূলক মতবিনিময় করবেন দেশের খ্যাতিমান লেখক-সম্পাদকগণ। কোর্সে অংশগ্রহণকারীদের ক্লাসের শিট প্রধান করা হবে।

আগামী ১৩ অক্টোবর লেখালেখি কর্মশালার দিন অংশগ্রহণকারীদের জন্য যা থাকছে

১. প্রত্যেক রেজিস্টার প্রশিক্ষণার্থীদের জন্য কর্মশালার প্রশিক্ষক মহোদয়গণের স্বাক্ষরিত একটি প্রশংসাপত্র। ২. সৃজনঘরের নামলিপি সম্বলিত একটি কলম। ৩. একটি নোটবুক। ৪. কর্মশালা শেষে প্রশিক্ষণার্থী সবার মধ্যে মেধা প্রতিযোগীতা হবে। তন্মধ্যে সেরা তিনজনকে কাতিব মিডিয়ার পক্ষ থেকে দেয়া হবে আকর্ষণীয় গিফট হ্যাম্পার। এছাড়াও দুপুরের আপ্যায়নের ব্যাবস্থা রয়েছে।

যেভাবে রেজিস্ট্রেশন করবেন

১. ১০ অক্টোবরের মধ্যে আপনার নাম, পিতা, জন্ম তারিখ, ঠিকানা ও মোবাইল নাম্বার লিখে ছবিসহ সৃজনঘরের অফিসিয়াল পেইজে ম্যাসেজ করুন। ২. আপনি ম্যাসেজ করে থাকলে ০১৭৩৮-৫৭১৯৮৮ (পার্সোনাল) এই নাম্বারে ১০০ টাকা রেজিস্ট্রেশন ফি বিকাশ করুন। ৩. উপরোক্ত দু’টি কাজ করে থাকলে ০১৭৩৮-৫৭১৯৮৮ এই নাম্বারে নিশ্চিত হোন এবং আপনার রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করুন। সার্বিক যোগাযোগ : ইভেন্ট ম্যানেজমেন্ট বিভাগ ‘সৃজনঘর’ দূরালাপনী : ০১৭২৪-৩৪৪২৫১/ ০১৭৩৮-৫৭১৯৮৮

Comment

Share.

Leave A Reply