ফেমিসাস বাংলাদেশের শুরা ও কার্যনির্বাহী কমিটি গঠন; খলিল সভাপতি, ইলিয়াস সম্পাদক

0

মিযান রহমান : সাহিত্য বিপ্লবে তারুণ্যের অবিসংবাদ ফেদায়ে মিল্লাত সাহিত্য সংসদ বাংলাদেশ (ফেমিসাস) ২০১৭-১৮ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন আহমদ কবির খলিল, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইলিয়াস মশহুদ।

গতকাল ২২ নভেম্বর, বুধবার জামেয়া রেঙ্গা সিলেট-এ সংসদের ৭ম কাউন্সিল ও সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ১৩ সদস্য বিশিষ্ট শুরা কমিটি ও ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

শুরা কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন মাওলানা এহতেশামুল হক ক্বাসিমী, সদস্যসচিব মুফতি শরীফ আহমদ সুলতান, সদস্য মাওলানা মনজুর আহমদ, মাওলানা ইবাদ বিন সিদ্দিক, মাওলানা আব্দুল হামিদ সাকিব, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আহমদ যাকারিয়া, প্রমুখ।


২০১৭-১৮ শেসনের কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আহমদ কবির খলিল, সহসভাপতি শরীফ আহমদ সুলতান, ইবাদ বিন সিদ্দিক, শামছুল হক, সহসাধারণ সম্পাদক আবু সাঈদ মুহাম্মাদ উমর। সাধারণ সম্পাদক ইলিয়াস মশহুদ, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ ফেদাউল হক, জাকারিয়া সদর। সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আলী আকবর, শরিফ আহমদ। সাহিত্য সম্পাদক মুতীউল মুরসালিন, সহসাহিত্য সম্পাদক ইউসুফ হামিদী, মিনহাজুর রহমান ওলী। প্রচার ও প্রকাশনা সম্পাদক মিযানুর রহমান, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক আকিল বুরহান, জুবাইদ আহমদ। অর্থ সম্পাদক হুসাইন আহমদ রিপন, সহ-অর্থ সম্পাদক রেজাউর রহমান রেজা। অফিস ও পাঠাগার সম্পাদক আব্দুল্লাহ জামী, সহ-অফিস ও পাঠাগার সম্পাদক মুহিবুর রহমান। অান্তার্জাতিক বিষয়ক সম্পাদক মোল্লা মিসবাহুর রহমান। সদস্য মাসনুন আহমদ, আল আমিন, তারেক আহমদ, আব্দুস সহিদ, মোস্তফা কামাল, মাসরুর আহমদ।

ফেদায়ে মিল্লাত সাহিত্য সংসদ বাংলাদেশ ২০১০ সালে প্রতিষ্ঠা হয়। শুরু থেকেই দক্ষ সাহিত্যকর্মী গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। নিয়মিত সাহিত্য আসর, সাহিত্য কর্মশালা, ‘মুক্তকলম’ নামে একটি পত্রিকা প্রকাশসহ নানা কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

Comment

Share.

Leave A Reply