আঞ্জুমান ঢাকা মহানগরী শাখার ফুযালা সমাবেশ অনুষ্ঠিত

0

আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ ঢাকা মহানগরী শাখার উদ্যোগে ফুযালা সমাবেশ ও ঢাকা মহানগরী শাখা পূনরগঠন সম্পন্ন

গতকাল শুক্রবার (১ ডিসেম্বর) বিকাল ৩ টায় পল্টনে  আঞ্জুমানের অস্থায়ী কার্যালয়ে ঢাকা মহনগরী সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী আশিকুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী আব্দুল্লাহ মাহমুদের পরিচালনায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা কারী ইমদাদুল হক নোমানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্জুমান ঢাকা মহানগরীর উপদেষ্টা মাওলানা ক্বারী তুফায়েল গাজ্জালী, মাওলানা ক্বারী হাফেজ আব্দুল মুক্তাদির লায়েক, মাওলানা হাম্মাদ রাগিব প্রমুখ।

শাখা পূণর্গঠন উপলক্ষ্যে অনুষ্ঠিত ফুযালা সমাবেশে কন্ঠভোটে সভাপতি হিসেবে মাওলানা ক্বারী সৈয়দ কফিল উদ্দীন ও সাধারণ সম্পাদক হিসেবে মাওলানা ক্বারী আব্দুল্লাহ মাহমুদকে মনোনীত করা হয়।

রমজানের আগে ঢাকা মহানগরী ও বিভাগের জেলাগুলোতে ঝটিকা সফর, শিক্ষক প্রশিক্ষণ, কেন্দ্র পরিদর্শক নিয়োগ ও পরীক্ষক কমিটি, শিক্ষক নিয়োগ, প্রকাশণী বিক্রয় কেন্দ্র, কেন্দ্রীয় পরীক্ষার মারকাজ সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা-পর্যালোচনা করে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

অন্যান্য দায়িত্বশীলদের মধ্যে, সহ-সভাপতি মাওলানা ক্বারী আশিকুর রহমান, মাওলানা ক্বারী জিয়া উদ্দিন ইউসুফ, মাওলানা ক্বারী জহিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী হাবিবুল্লাহ আশরাফী, অর্থ সম্পাদক মাওলানা ক্বারী আলিম উদ্দীন, সহ অর্থ সম্পাদক মাওলানা ক্বারী ফরিদ উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী জামিল আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ক্বারী আলাউর রহমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা হাফেজ আহমদ আব্দুল্লাহ, প্রচার সম্পাদক মাওলানা ক্বারী ওমর আল ফারুক, প্রকাশনা সম্পাদক ক্বারী মাওলানা হাসান মহসিন, অফিস সম্পাদক হিসেবে ক্বারী হাফেজ মাশুক আহমদকে মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও সমাবেশে, ওলামামাশায়েখ, বুদ্ধিজীবি ও সুধী মহলের মাঝে আঞ্জুমানের পরিচিতি ও পরিকল্পনা তুলে ধরতে আগামী জানুয়ারি মাসে আঞ্জুমান ঢাকা মহানগরীর উদ্যোগে জাতীয় প্রেসক্লাব বা উপযুক্ত যে কোন হলে একটি প্রোগ্রাম বাস্তবায়ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

Comment

Share.

Leave A Reply