গণতান্ত্রিক শক্তির ঐক্যের বিকল্প নেই : মাওলানা রশীদ আহমদ

0

স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তির ঐক্যের কোন বিকল্প নেই বলে অভিমত প্রকাশ করে সিলেট জেলা বিএনপির উপদেষ্টা, সিলেট বিভাগীয় শত নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক এডভোকেট মাওলানা রশীদ আহমদ।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা বহুদলীয় গণতন্ত্র আজ পদদলিত-লাঞ্চিত। গণতন্ত্র বিরোধী শক্তির বিরুদ্ধে গণশক্তি গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

সোমবার সন্ধ্যায় নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া-সহ উপস্থিত ছিলেন শত নাগরিক কমিটি সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল ভুইয়া, ঢাকা মহানগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুবনেতা আবদুল্লাহ আল-কাউছারী প্রমুখ।

মাওলানা রশীদ আহমদ বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিক শক্তিগুলো বা বিরোধী রাজনৈতিক শক্তিগুলো নিস্তেজ করার যে কৌশল গ্রহন করেছে তাতে অগণতান্ত্রিক শক্তি কবলে পড়তে পারে রাষ্ট্র। সরকারের উচিত হবে, দেশ-গণতন্ত্র রক্ষার স্বার্থে অশুভ শক্তির বিরুদ্ধে জাতীয় ঐকমত্য গড়ে তোলা।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আকাশছোঁয়া স্বপ্ন, দিগন্ত বিস্তৃত প্রত্যাশা নিয়ে এদেশের মানুষ ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু স্বাধীনতার পর তাদের সেই স্বপ্ন ও প্রত্যাশা ধ্বংস হয়ে গিয়েছিল স্বদেশী নব্য-শাসকদের মদমত্ততায়। বর্তমানেও দেশে সেই অবস্থাই বিরাজ করছে। আবারো মহান মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করে ডিজিটাল কায়দায় একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চাচ্ছে আওয়ামী লীগ। তিনি বলেছেন, বহুদলীয় রাজনীতি যদি না থাকে তাহলে সমাজ রাষ্ট্রে অশুভ ও অগণতান্ত্রিক শক্তির উত্থান ঘটতে বাধ্য। আর অশুভ শক্তির উত্থান হচ্ছে বর্তমান সরকারের ভূল নীতির কারণে।

Comment

Share.

Leave A Reply