গোয়াইনঘাটে খাদিমুল কুরআনের কাউন্সিল সম্পন্ন

0
ইয়াহইয়া শহিদ : কুরআন হাদিসের সঠিক মর্ম জনগণের কাছে পোঁছে দিতে গঠন করা হয়েছিলো খাদিমুল কুরআন পরিষদ বাংলাদেশ। পরবর্তিতে তার শাখা গঠন করা হয় বিভিন্ন জেলা ও উপজেলায়। এরই ধারাবাহিকতায় গঠন হয়েছিলো খাদিমুল কুরআন পরিষদ বাংলাদেশ, গোয়াইনঘাট উপজেলা শাখা। শাখার প্রথম সভাপতি ছিলেন মাওলানা নুরুল ইসলাম ফাগুড়বাড়ি রহ.।  উনার ইন্তেকালের পর ২০১২ সালে পরবর্তি সভাপতি নির্বাচিত হয়েছিলেন মাওলানা আমিনুর রশিদ গোয়াইনঘাটি দা.বা.। পাঁচ বছর মেয়াদি এই কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৭ সালের জুন মাসেই। কিন্তু বিভিন্ন ব্যস্ততার কারণে কাউন্সিল করতে কিছুটা বিলম্ব হলেও গতকাল (মঙ্গলবার) গোয়াইনঘাট হুসাইনিয়া মাদরাসা মিলনায়তনে খাদিমুল কুরআন পরিষদ বাংলাদেশ গোয়াইনঘাট উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২ টায় গোয়ানঘাট হুসাইনিয়া মাদরাসা মিলনায়তনে শাখা সভাপতি মাওলানা আমিনুর রশিদ গোয়াইনঘাটির সভাপতিত্বে এবং শাখা সেক্রেটারি মাওলানা ইলিয়াস আহমদের পরিচালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন, মাওলানা আব্দুল মালিক সাহেব- লাফনাউট, মাওলানা ফখরুল ইসলাম সাহেব-জাতুগ্রাম, মাওলানা আবদুর রহমান সাহেব- তোয়াকুল, মাওলানা লুৎফুর রহমান সাহেব- আব্দুল মহল, মাওলানা মামুনুর রশিদ -জাতুগ্রাম, মাওলানা জামাল উদ্দিন সাহেব ও মাওলানা বিলাল গাযী প্রমুখ।=
কাউন্সিলে প্রথমে বিগত কমিটিকে বাতিল ঘোষণা করেন শাখা সভাপতি মাওলানা আমিনুর রশিদ গোয়ানঘাটি। পরবর্তিতে তাঁরই সভাপতিত্বে  জামেয়া ইসলামিয়া তোয়াকুলের প্রিন্সিপাল মাওলানা আবুবকর সাহেব তোয়াকুলিকে প্রধান উপদেষ্টা করে এগারো সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। এবং মাওলানা আমিনুর রশিদ সাহেব গোয়ানঘাটিকে সভাপতি, মাওলানা ইলিয়াস আহমদ সাহেবকে সাধারণ সম্পাদক, মাওলানা জামাল আহমদ সাহেবকে যুগ্ম সাধারণ সম্পাদক, মাওলানা মামুনুর রশিদ ও মালানা গোলাম আম্বিয়া কয়েস সাহেবকে সহ সম্পাদক, মাওলানা ফরিদ উদ্দিন কয়েস সাহেবকে সাংগঠনিক সম্পাদক, মাওলানা জিয়াউর রহমান সাহেবকে প্রচার সম্পাদক, মোহাম্মাদ ইয়াহইয়া শহিদ-কে সাহিত্য ও প্রকাশনা সম্পাদক, মাওলানা আব্দুর রহমান তোয়াকুলি ও মাওলানা বিলাল গাযী সাহেবকে সম্মানিত সদস্য করে ৩১ সদস্য বিশিষ্ট পাঁচ বছর মেয়াদি কার্য নির্বাহী পরিষদ ঘোষণা করা হয়।

Comment

Share.

Leave A Reply