‘সুষ্ঠু নির্বাচন’ বিএনপির মানসিক ব্যাধি : হানিফ

0

তত্ববধায়ক বা সহায়ক সরকারের অধীনে অবাদ ও সুষ্ঠু নির্বাচনের যে দাবি বিএনপি করছে তা দলটির কাছে এখন একটি মানসিক ব্যাধিতে পরিণত হয়েছে। কারণ বিএনপি কোনো নির্বাচনে জিতলেও বলে নির্বাচন পুরোপুরি সুষ্ঠু হয়নি আর পরাজিত হওয়ার দুইদিন পর ফলাফল প্রত্যাখান করে। আসলেই বিএনপির জন্য সুষ্ঠু নির্বাচন একটি মানসিক ব্যাধিতে পরিণত হয়েছে বলে মনে করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবে দায়িত্বশীল গণতন্ত্রের জন্য নাগরিক আয়োজিত ‘একাদশ জাতীয় নির্বাচন : বর্তমান রাজনীতি ও উন্নয়নের ধারাবাহিকতা বিষয়ক’ আলোচনায় প্রধান অতিথি হিসাবে মাহবুবুল আলম হানিফ আরো বলেন, নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র অনেক আগে থেকেই করছে। রাজনৈতিক দল হিসাবে বিএনপি নির্বাচনে আসবে কি না আসবে সেটা তাদের ব্যাপার। এটাও তাদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু নির্বাচন প্রতিহত করার মতো কাজ করতে গিয়ে অতীতে যেভাবে মানুষ পুড়িয়ে মেরেছে অগ্নি সন্ত্রাসের মাধ্যমে তা এবার করতে আসলে জনগনই প্রতিহত করবে।

দেশের মানুষ উন্নয়নের পক্ষে। সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে পারলেই ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলেও জানান তিনি।

গণতন্ত্রের জন্য নাগরিক’র সমন্বয় ড. আশিকুর রহমানের সঞ্চলনায় আলোচনায় অংশ নেন সুজনের বদিউল আলম মজুমদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সুচিন্তা ফাউন্ডেশনের আরাফাত এ রহমান, ঢাকা চেম্বার ও কর্মাসের সাবেক সভাপতি আসিফ ইব্রাহিম, মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া প্রাচী, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ব্যরিস্টার মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, প্রমাণ হয়েছে তত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয় না। তাই এ নিয়ে এত কথা বলারও সুযোগ নেই। সংবিধানকে সমুন্নত রাখতে বর্তমান সরকারের অধীনেই জাতীয় নির্বাচন অবাদ ও সুষ্ঠু হবে বলেও মনে করেন।

Comment

Share.

Leave A Reply