সিলেটের বরেণ্য শায়খুল হাদীস আল্লামা নসীব আলীর ইন্তেকাল, বাদ আসর জানাযা

0

সিলেট বিভাগের ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান মৌলভীবাজারের বরুণা মাদ্রাসার শায়খুল হাদীস, জামেয়া গহরপুর এর সাবেক শায়খুল হাদীস, দেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন শায়খুল হাদীস হযরত মাওলানা নসীব আলী (কানাইঘাটী হুজুর) আর নেই।

তিনি শনিবার দিবাগত (৭ জানুয়ারি) রাত ১ট ১৫ মিনিটে সেলেট ওসমানি মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

আজ রোববার বাদ আসর সিলেটের কানাইঘাট দারুল উলুম মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

মরহুমের জন্মস্থান কানাইঘাটের দুর্লভপুরে (মাতা পিতার কবরের পাশে )পারিবারিক কবরস্তানে দাফন করা হবে। ”মরেঙ্গে হাম কিতাবুপর ওরাক হুগা কাফন আপনা” এমন উক্তির প্রতিচ্ছবি ছিলেন তিনি।

তিনি বালিঙ্গা মাদরাসা, শাহপরান মাদরাসা, ছিরামপুর, কিশোরগঞ্জ কুলিয়ারচর, আজিমগঞ্জ বড়লেখা, জকিগঞ্জ হাড়িকান্দি মাদরাসায় বিভিন্ন সময়ে শিক্ষকতা করেন। তিনি চিরকুমার ছিলেন। বাড়ী কানাইঘাট পৌরসভার ৯নং ওয়ার্ড নিজচাউরা দক্ষিণ (কান্দেবপুর)গ্রামে। তিনি নিজের বাড়ী ১বোনের সন্তানাদীকে দিয়ে আরেক বোনের বাড়ী দুর্লভপুরে থাকতেন।

শায়খুল হাদিস মাও. নুরুদ্দীন গহরপুরি হুজুর রহ. গর্ব করে বলেছিলেন- ‘আমার জামেয়ার কুতুবখানা (গ্রন্থাগার) যদি আগুনে জ্বলেও যায়, আর আমার নসিব আলি থাকে, তাহলে কুতুবখানার সকল কিতাব আছে মনে করবো’।
জানাগেছে, গত সপ্তাহে ইবনে সিনা হাসপাতালে সিটিস্কেন পরীক্ষা করানোর পর রিপোর্টে জানা গেছে, ব্রেইনে টিউমার ও মগজে পানি জমে গেছে। মস্তিষ্কের পানি অপসারণের পর থেকে এ পর্যন্ত দু’বার স্ট্রোক করেছেন।

Comment

Share.

Leave A Reply