সাহিত্যের রস দিয়ে ইসলামের সৌন্দর্য তুলে ধরতে হবে

0

রবিবার (৭ জানুয়ারি) বিকেল চারটায় জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুরের দ্বারে জাদিদ মিলনায়তনে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় ‘চেতনা সাহিত্য পরিষদ’ কর্তৃক আয়োজিত ‘সীরাত প্রতিযোগিতা সংখ্যা’র পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

চেতনা সম্পাদক শাহ মুহাম্মাদ সুহাইলের সঞ্চালনায় শুরু হওয়া অনুষ্ঠানে তেলাওয়াত করেন আব্দুল হাসিব। স্বাগত বক্তব্য রাখেন ফয়সল আহমদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি সাজিদুর রাহমান সাজিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেসাপ সহ-সভাপতি মাও. জফির উদ্দিন ও হাফিজ ফরহাদ আহমাদ।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন জায়েদ আল হাফিজ দ্বিতীয় স্থান অধিকার করেন তারেক আল মাহদি তৃতীয় স্থান অধিকার করেন আবু হুরায়রা।

কুইজ প্রতিযোগিতায় লটারির মাধ্যমে বিজয়ী হোন যথাক্রমে বিলাল আহমদ, ফরহাদ সিরাজি, হা. আব্দুল ফাত্তাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে হাফিজ ফরহাদ আহমদ বলেন, চেতনা আমাদের সম্মুখে নতুন নতুন টপিক নিয়ে আসছে। এই সুযোগকে কাজে লাগাতে হবে। চেতনা যে স্বপ্ন ও সম্ভাবনা নিয়ে এগুচ্ছে তার ফল অনেকটাই আমরা প্রত্যক্ষ করছি। চেতনার এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে জামিয়ার ৫৬ বছরের ইতিহাসে ওঠে আসবে অন্যতম একটি অর্জন।

মাওলানা জফীর উদ্দিন বলেন, শুধু সাহিত্যের জন্য সাহিত্য নয়। শীল্পের জন্য শীল্প নয়। সাহিত্য দিয়ে সৃষ্টির সেবা করতে হবে। সাহিত্যের রস দিয়ে ইসলামের সৌন্দর্য তুলে ধরতে হবে। প্রধান অতিথির বক্তব্যে কবি সাজিদুর রহমান সাজিদ বলেন, চেতনা ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে। চেতনার স্বপ্নকে বাস্তবায়িত করতে প্রত্যেক সাহিত্যপিপাসুদেরকে স্বতঃস্ফূর্তভাবে লিখে যেতে হবে। মননে শুদ্ধতার লালন করে চেতনাবোধ জাগ্রত করে এগিয়ে যেতে হবে। তবেই আসবে সফলতা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চেতনার অন্যতম শুভাকাঙ্ক্ষী হাফিজ জামাল উদ্দিন প্রমুখ।

Comment

Share.

Leave A Reply