মাওলানা সা’দকে ফেরাতে শাহজালাল বিমানবন্দরে বিক্ষোভ

0

ভারতে দিল্লির নেজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদকে বাংলাদেশে আসা প্রতিহত করতে উত্তরার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় জড়ো হয়েছেন শত শত আলেম-ওলামা।

নিজের বিতর্কিত বক্তব্য প্রত্যাহার না করে এবং সবার সম্মিলিত সিদ্ধান্তকে পাশ কাটিয়ে মাওলানা সাদেরইজতেমায় আসা অনুচিত এমন দাবিতেই তারা জড়ো হয়েছেন।

আলেম উলামাগণ এখন বিমানবন্দর গোলচত্বর অবস্থান করছেন বলে জানান মাদরাসা বাইতুল মুমিনের মুহতামিম মুফতি নেয়ামতুল্লাহ আমিন।

জানা যায়, হাজারও আলেমের উপস্থিতিতে গোলচত্বরের চারপাশে অস্থায়ী মঞ্চ স্থাপন করে চলছে আলেমদের বক্তব্য। বক্তৃতায় তারা বাংলাদেশে তাবলিগ জামাতের যে নিরপেক্ষ ইমেজ রয়েছে তা অক্ষুণ্ন রাখার দাবি জানান।

উল্লেখ্য, আলেমদের মতামত ও সিদ্ধান্তকে উপেক্ষা করেই বুধবার ঢাকায় আসছেন মাওলানা সাদ কান্ধলভী। আজ বিকেলে তিনি তাবলিগের ইজতেমায় অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

এদিকে,  ইজতেমায় মাওলানা সাদে’র  অংশগ্রহণকে নিয়ে কাকরাইল শূরাদের মাঝেও মতবিরোধ দেখা দিয়েছে। ওলামায়ে কেরামও মাওলানা সাদের ইজতেমায় অংশগ্রহণ না করার পক্ষেই সরকারকে প্রস্তাব করেছেন।

এরপরও,  সব বাধা বিপত্তি এবং জল্পনা-কল্পনার ্অবসান ঘটিয়ে আজ বুধবার বিকেলে ইজতেমায় তিনি অংশগ্রগহণ করবেন বলে জানা যায়।

 

এ নিয়ে আলেমরাও দফায় দফায় বৈঠক করছেন। গতকাল রাত ১১টায় বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডীর কলাবাগানের বাসভবনে আলেমদের একটি প্রতিনিধ দল জরুরি বৈঠক করেছেন বলেও খবর পাওয়া গেছে।

এদিকে,  আজ সকাল ৯টা থেকে দেশের শীর্ষ ওলামা কেরাম এবং বেফাকের নেতৃবৃন্দ-এর উপস্থিতিতে বেফক কার্যালয়ে বৈঠক চলছে। #আ.ইসলাম

Comment

Share.

Leave A Reply