৮ ফাল্গুন ভাষা দিবস ঘোষণা করতে হবে : মুহাম্মদ রহমত আলী

0

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রহমত আলী বলেছেন, ভাষা আল্লাহর সেরা দান। আল্লাহ প্রত্যেক নবী ও রাসূলকে তার স্বজাতির ভাষা দিয়ে সৃষ্টি করেছেন। কিন্তু আমাদের মাতৃভাষা বাংলা এখনও অবহেলিত। জীবনের বিনিময় যে ভাষা আজ আর্ন্তজাতিক ভাষার মর্যাদা পেয়েছে। সে বাংলাভাষা বাংলাদেশেও এখনও প্রতিষ্ঠিত হয়নি। সুতরাং ভাষা দিবসের দাবী হচ্ছে দেশের প্রতিটি অফিস আদালত এবং শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা ভাষা বাধ্যতামূলক করতে হবে। গতকাল পল্টনস্থ মজলিস মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও দুআ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল বলেন, ভাষার জন্য এমন ত্যাগ ইতিহাসে দ্বিতীয়টি পাওয়া যাবে না। সুতরাং সরকারের উচিৎ রাষ্ট্রীয়ভাবে ৮ ফাল্গুনকে ভাষা দিবস ঘোষণা করে তা পালনের ব্যবস্থা করা।
ঢাকা মহানগর উত্তর সভাপতি ও কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য মুহাম্মদ সাদিক সালিমের সভাপতিত্বে ও মহাানগর দক্ষিনের সভাপতি মাহমুদুল হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মুফতী আব্দুর রহিম সাঈদ, সেক্রেটারী জেনারেল মুহাম্মদ সাইদুর রহমান সানী, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সহ-সাধারণ সম্পাদক মাওলানা আতিক উল্লাহ, ছাত্র মজলিস নারায়ণগঞ্জ জেলা সভাপতি মুহাম্মদ লোকমান হোসাইন, মুহাম্মদ আব্দুল মুতিন প্রমুখ।

Comment

Share.

Leave A Reply