সমাজসেবায় আলেমরা এগিয়ে আসলে ইসলামের ভাবমূর্তি উজ্জ্বল হবে : লাবীব আব্দুল্লাহ

0

ময়মনসিংহের তারাকান্দার সামাজিক সংগঠন ইসলাহুল উম্মাহ ইসলামী পাঠাগার ও সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ৫০ টি অসহায় দরিদ্র পরিবারে মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

আজ ১৪ ফেব্রুয়ারি বুধবার সকাল ৮ টায় সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সভাপতি শায়খুল হাদিস মাওলানা আবদুল খালেকের সভাপতিত্বে অর্থ সম্পাদক মোস্তফা কামালের সঞ্চলনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক মাওলানা লাবীব আব্দুল্লাহ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর সদস্য বিশিষ্ট রাজনীতিবীদ মাওলানা খায়রুল ইসলাম, শিক্ষাবিদ জনাব সফিরসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা লাবীব আব্দুল্লাহ বলেন, গরিবের কষ্ট খুব ভাল করে অনুভব করার সুযোগ আমার হয়েছে, কারণ হলো আমি গ্রাম থেকে কষ্ট করে পড়ালেখাসহ জীবনের সর্বস্তরে সংগ্রাম করে এ পর্যায়ে এসেছি।

নিজের শৈশবের স্মৃতিচারণ করতে গিয়ে মাওলানা লাবীব আব্দুল্লাহ বলেন, আমি শিক্ষা জীবনে ২০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পড়ালেখা করেছি গ্রামীণ জীবনের কষ্ট আমি বুঝেছি।

ইসলাহুল উম্মাহ পাঠাগারের এই উদ্যোগের প্রশংসা করে মাওলানা লাবীব আবদুল্লাহ বলেন, যথাযথ আমানতের সাথে সংগঠনের এই সামাজিক কার্যক্রম আলেমদের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

আলেমদের সমাজসেবা বিমুখতা মানুষকে ভিন্নধর্মে উৎসাহিত করে উল্লেখ সভাপতির বক্তব্যে শায়খুল হাদিস মাওলানা আবদুল খালেক বলেন, সমাজসেবায় আলেমরা এগিয়ে আসলে বিশ্বে ইসলামের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

পরে অতিথিবৃন্দের হাত থেকে ৫০টি অসহায়, দরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন করা হয়েছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক হাবীবুল্লাহ জিহাদ সবার কাছে দোয়া কামনা করে বলেন, আজ যে পরিবারগুলো শীতে কষ্ট করছে তাদের জন্য সামান্য হলেও কিছু করতে পেরে আনন্দ লাগছে। #আ.ইসলাম

Comment

Share.

Leave A Reply