আঞ্জুমানের মজলিসে শুরার বার্ষিক অধিবেশন সম্পন্ন; গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ

0

শায়খুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দীক রাহ. প্রতিষ্ঠিত আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের ৩৬তম বার্ষিক মজলিসে শুরার অধিবেশন আজ ১০ মার্চ সকাল ১০টায় সিলেট আঞ্জুমান কমপ্লেক্সে কেন্দ্রীয় সভাপতি মাওলানা ক্বারী শাহ নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ক্বারী ইমদাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ক্বারী আব্দুর রহীমের তিলাওয়াতের কুরআনের মাধ্যমে শুরু হওয়া অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সভাপতি মাওলানা ক্বারী শাহ নজরুল ইসলাম।

শুরা অধিবেশনে উল্লেখযোগ্য কর্মসূচি ছিল, বিগত শুরা ও আমেলার কার্যবিবরণী পাঠ, শুরা ও আমেলার সদস্য পদ শূণ্য ঘোষণা এবং প্রতিস্থাপন, প্রস্তাবিত কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ অনুমোদন, বার্ষিক রিপোর্ট পেশ, পর্যালোচনা ও অনুমোদন, বার্ষিক পরিকল্পনা পেশ, পরামর্শ ও অনুমোদন, বিভিন্ন কেন্দ্রের আবেদন নিষ্পত্তি, শিক্ষক প্রশিক্ষণ (পুরুষ ও মহিলা), জেলা ও উপজেলা কমিটি গঠন ও পূণর্গঠন, রাবে জামাআতের পুরস্কার বিতরণ, আঞ্জুমান পরিচালিত জামিয়া তা’লীমুল কুরআন মাদ্রাসা ও আঞ্জুমান মডেল একাডিমর সার্বিক অবস্থা মূল্যায়ন ও অগ্রগতি এবং আগামী রমজানের বিভিন্ন প্রস্তুতি ও কর্মবন্ঠন।

শুরায় সম্মিলিত সিদ্ধান্তক্রমে মাওলানা ক্বারী হুসাইন আহমদ ইছামতি ও মাওলানা ক্বারী মুজাহিদুল ইসলামকে শুরার সদস্য হিসেবে শূণ্যপদে মনোনয়ন দেয়া হয়। কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক হিসেবে মাওলানা ক্বারী হুসাইন আহমদ মিছবাহকে মনোনীত করা হয়। জামিয়া তা’লীমুল কুরআনের মুহতামিম হিসেবে নিয়োগ দেয়া হয় মাওলানা ক্বারী ইমদাদুল হককে।

সভায় প্রস্তাবনা বক্তব্য রাখেন আঞ্জুমান কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা ক্বারী জালালুদ্দীন গবিনপুরী, মাওলানা ক্বারী আবুল বাশার, সহসাধারণ সম্পাদক মাওলানা ক্বারী ইনাম বিন সিদ্দীক, দফতর সম্পাদক মাওলানা ক্বারি হারুনুর রশীদ, সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা ক্বারি শায়খ আব্দুল ওয়াহাব, সিলেট জেলা সভাপতি মাওলানা ক্বারী ফয়জুর রহমান, মৌলভীবাজার জেলা সহসভাপতি মাওলানা আব্দুশ শাকুর, হবিগঞ্জ জেলা সহসভাপতি মাওলানা ক্বারী শামসুল ইসলাম, সিলেট মহানগর সেক্রেটারি মাওলানা ক্বারী হিফজুর রহমান প্রমুখ।

উন্মুক্ত পরামর্শ, ইহতেসাব, কেন্দ্রীয় সভাপতির সমাপণী বক্তব্য ও মুনাজাতের মাধ্যমে অধিবেশনের সমাপ্তি হয়।

Comment

Share.

Leave A Reply