বেফাক কাউন্সিল; কিছু কথা

0

সাইফ রহমান : বেফাক এদেশের কওমি উলামায়ে কেরামের ঐক্যবদ্ধ প্লাটফর্ম। এজন্য মুরুব্বি ওলামায়ে কেরামগণ সবসময় তা রক্ষা করে দলমতের উর্ধ্বে পুঙ্খানুপুঙ্খভাবে চালিয়ে যেতে সর্বাত্মক চেষ্টা করছেন। এমনকি ওলামায়ে কেরামের উক্ত ঐক্যযাত্রা যাতে বিনষ্ট না হয়, সেভাবেই রচনা করা হয়েছিলো সংবিধান। আমাদের দেশের রাজনীতি হয়েগেছে প্রতিহিংসার রাজনীতি, যা কখনো কাম্য ছিলো না।

যখন দেখি কোনো লোক নিজ দলভুক্ত না হলে তার সকল যোগ্যতা অকপটে অস্বীকার করতে একটুও দ্বিধা করেন না। বাস্তবে তিনি যেই হোন, আমার দলভুক্ত না হলেই তিনি অযোগ্য! আমরা যারা রাজনীতিতে দলান্ধ, এমন মানসিকতা লালন করি।


বাস্তবে তিনি যেই হোন, আমার দলভুক্ত না হলেই তিনি অযোগ্য! আমরা যারা রাজনীতিতে দলান্ধ, এমন মানসিকতা লালন করি।


আর মুলত এজন্যই সংবিধানে দেখা গেছে, বেফাকের দায়িত্বশীল নির্বাচনের ক্ষেত্রে প্রচলিত রাজনীতিমুক্ত হওয়া অন্যতম শর্ত। কিন্ত আমরা দেখে আসছি যে, বেফাকের বিভিন্ন দায়িত্বে তারাই চলে আসেন, যারা বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের আর্শীবাদপুষ্ট। নিজেদে­র দলীয় প্রভাব ও আধিপত্য বিস্তারের লক্ষেই এমনটি করা হয়ে থাকে।

আমি যে কথাটি বলতে চাই! আল্লাহর ওয়াস্তে অন্তত বেফাকের ক্ষেত্রে এমন হীন কাজ থেকে দূরে থাকুন। প্রকৃত যোগ্যতাসম্পন্ন লোকদের কে নিয়ে আসুন উম্মাহর স্বার্থে। নিজ দল থেকে বেশী গুরুত্ব দিন এই বৃহৎ স্বার্থকে।

প্রকৃত মাদ্রাসাপ্রেমীদের সমাগম হোক আগামীকালের বেফাকের জাতীয় কমিটিতে। রাজনৈতিক বলয়মুক্ত থাকুক উলামায়ে কেরামের ঐক্যবদ্ধ প্লাটফর্ম।

Comment

Share.

Leave A Reply