সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

0

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত সমাবেশে যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলে দলে আওয়ামী লীগ নেতাকর্মীরা আসতে শুরু করেছেন।

বুধবার দুপুর ২টায় জনসভা শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই উদ্যান এলাকায় ভিড় ছিল চোখে পড়ার মতো।

এ জনসভায় ১৯৭১ সালের ৭ মার্চের আদলেই জনসমুদ্রের পুনরাবৃত্তি করতে চায় দলটি। এতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ বার্তা দেয়ার পাশাপাশি তিনি নৌকায় ভোট চাইবেন। এ ছাড়া সরকারের উন্নয়ন কর্মকাণ্ডও তুলে ধরবেন তিনি।

রাজধানী ও আশপাশের এলাকা এবং ঢাকার বাইরে থেকেও নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে উদ্যানে প্রবেশ করছেন। গাড়িতে বাদ্যযন্ত্র নিয়ে নেচে-গেয়ে সমাবেশস্থলে আসছেন অনেকে। সবার হাতে রয়েছে ব্যানার-ফেস্টুন। অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ শোভা পাচ্ছে। জয় বাংলা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে উদ্যান এলাকা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও শাহবাগ, টিএসসি এলাকা, দোয়েল চত্বরেও ভিড় বাড়ছে নেতাকর্মীদের। উদ্যানের চারটি গেট দিয়ে ভেতরে প্রবেশ করার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন সবাই।

এদিকে আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন জায়গায় তল্লাশি করছে।

১৯৭১ সালের ৭ মার্চ এই সোহরাওয়ার্দী উদ্যানেই যুদ্ধের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণটি বিশ্ব ঐতিহ্যের স্মারক হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ার পর এই প্রথম দিবসটি উদযাপিত হচ্ছে বাংলাদেশে।

Comment

Share.

Leave A Reply