১৬ জেলার ৩৮ সংসদীয় আসনে পরিবর্তন

0

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৬টি জেলার ৩৮টি সংসদীয় আসনে পরিবর্তন এনে ৩০০ আসনের খসড়া চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার কমিশন বিকেলে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত তালিকাটি বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়। এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত কমিশন সভায় এই খসড়াটি চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

কমিশন সভা শেষে ইসি সচিব সাংবাদিকদের ঢাকার ৫টি, নারায়ণগঞ্জের ২টি, নীলফামারীতে ২টি, রংপুরে ৩টি, কুড়িগ্রামে ২টি, পাবনায় ২টি, মাগুরায় ২টি, খুলনায় ২টি, সাতক্ষীরায় ২টি, জামালপুরের ২টি, শরীয়তপুরের ২টি, মৌলভীবাজারেরর ২টি, ব্রাহ্মণবাড়িয়ার ২টি, কুমিল্লার ৪টি, নোয়াখালীরর ২টি এবং চট্টগ্রামের ২টি আসনে পরিবর্তন আনা হয়েছে।

তিনি বলেন, এই তালিকা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করার পর কারো কোনো দাবি আপত্তি থাকলে ১ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত কমিশন বরার আবেদন করতে পারবেন। কমিশন দাবি আপত্তি শেষে ৩০ এপ্রিল সংসদীয় আসনের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে বলেও জানান সচিব।

প্রস্তাবিত পুনর্গঠিত নির্বাচনী এলাকা:

নীলফামারী ৩ ও ৪, রংপুর ১, ৩, ৪, কুড়িগ্রাম ৩, ৪, পাবনা ১, ২, মাগুরা ১, ২, খুলনা ৩, ৪, সাতক্ষীরা ৩, ৪, জামালপুর ৪, ৫, ঢাকা ২, ৩, ৭, ১৪, ১৯, নারায়ণগঞ্জ ৪, ৫, শরীয়তপুর ২, ৩, মৌলভীবাজার২, ৪, ব্রাহ্মণবাড়িয়া ৫, ৬, কুমিল্লা ১, ২, ৬, ১০, নোয়াখালী ৪, ৫ এবং চট্টগ্রম ৭, ৮ আসন।

Comment

Share.

Leave A Reply