শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে নারী দিবসের আলোচনা সভা

0

নিজস্ব প্রতিবেদক:: শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল এহসান বিন মুজাহির বলেছেন-ইসলামপূর্ব আরব যুগে নারীদের অধিকার-মর্যাদা বলতে কিছুই ছিল না। সেকালে কন্যা সন্তান জন্ম দেয়াকে অপমানজনক মনে করা হতো । নিষ্পাপ-কোমলমতি শিশু কন্যা সন্তানদের জীবন্ত অবস্থায় মাটি চাপা দেয়া হত। নারীদেরকে দাস হিসেবে সকলে ব্যবহার করতো। নারীরা ছিল সকলের কাছে অবহেলার পাত্র। কিন্তু একমাত্র ইসলাম ধর্মই নারীকে যথার্থ মর্যাদা ও অধিকার দিয়েছে। ইসলাম নারীকে যে ন্যায্য অধিকার ও মর্যাদা দিয়েছে পৃথিবীতে অন্য কোন ধর্ম আজও দিতে পারেনি। ইসলামে দেয়া নারীর অধিকার ও মর্যাদা আজও আমাদের সমাজে প্রতিষ্ঠা না হওয়ার কারণে নারীরা আজ রাজপথে নেমে এসেছে তাদের অধিকার আদায়ের জন্য। নারী দিবস, মিছিল-মিটিং-সমাবেশ,বিবৃতি, মানববন্ধন ইত্যাদি ইত্যাদি করে অধিকার আদায়ের দরকার নেই। বৈধ প্রাপ্তি ও ন্যায্য অধিকার আজ থেকে প্রায় ১৫ শ’ বছর আগেই শান্তির ধর্ম ইসলাম দিয়েছে।

বৃহস্পতিবার কালিঘাট রোডস্থ শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল ক্যাম্পাসে শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের ছাত্র সংসদের বিষয়ভিত্তক সাপ্তাহিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল ক্যাম্পাসে ‘আইডিয়াল’ ছাত্র সংসদের বিষয়ভিত্তক সাপ্তাহিক সভা বৃহস্পতিবার (৭ মার্চ) বেলা ১২টায় অনুষ্ঠিত হয়।

সভার বিষয় ছিলো ‘নারী দিবস: কী বলে ইসলাম’

তেলাওয়াতে কুরআন, কবিতা আবৃত্তি, ইসলামী সংগিত, জাতীয় সংগিত এবং বক্তৃতায় চতুর্থ শ্রেণি থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক হাবিবুর রহমান, মুহাম্মদ আতিকুর রহমান, শারমিন জান্নাত ও জাকিয়া আক্তার।

সভা পরিচালনা করেন আইডিয়াল ছাত্র সংসদের প্রচার সম্পাদক আশরাফুল আহমদে চৌধুরী।

Comment

Share.

Leave A Reply