শ্রীলংকায় মুসলিমদের উপর হামলার নিন্দা জানালেন আল্লামা শাহ আহমদ শফী

0

শ্রীলংকায় মুসলমানদের ওপর বৌদ্ধরা সন্ত্রাসীদের সাম্প্রদায়িক হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। তিনি অবিলম্বে মুসলমানদের ওপর হামলা বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথিরিপালা সিরিসেনার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, মিয়ানমার থেকে রাখাইন সন্ত্রাসীরা রোহিঙ্গা জনগোষ্ঠীকে বিতাড়নের সাহস পেয়ে শ্রীলংকা থেকেও মুসলমানদের বিতাড়িত করার অপকৌশল হিসেবে জাতিগত দাঙ্গার সূত্রপাত ঘটাতে এসব হামলা শুরু করেছে বৌদ্ধ সন্ত্রাসীরা। আজ বৌদ্ধরা পূর্ব এশিয়ায় সকল অশান্তি ও বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করা না হলে যে কোন মুহুর্তে শ্রীলংকায়য় গৃহযুদ্ধ লেগে যেতে পারে। কাজেই বেলা বাড়ার আগেই উদ্ভূত সমস্যা সমাধান করুন।

গতকাল (৯ মার্চ ) এক বিবৃতিতে আল্লামা শাহ্‌ আহমদ শফী এসব কথা বলেন।

আল্লামা আহমদ শফী বলেন, যুদ্ধ কারো জন্যে কল্যাণ বয়ে আনে না। যুদ্ধের ফলে দেশ ও জাতি উভয়টি ধ্বংসপ্রাপ্ত হয়। দীর্ঘদিন থেকে আমাদের বাংলাদেশেও জাতিগত দাঙ্গা বাঁধানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে একটি শয়তানীচক্র। তাদের ব্যাপারে সর্বদা সতর্ক থাকুন। বাংলাদেশে মুসলমানরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় পশ্চিমা শকুনদের লুলুপদৃষ্টি পড়েছে বহু আগে থেকেই। তাদের অপতৎপরতা বন্ধে সরকারকে সঠিক পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি।

পার্বত্য চট্টগ্রামের প্রসঙ্গ টেনে তিনি বলেন, তিন পার্বত্যাঞ্চল নিয়ে জুমল্যাণ্ড গঠনের ষড়যন্ত্রও নতুন নয়। বিষফোঁড়া জন্মানোর আগে প্রতিহত করুন। নইলে সম্মিলিত সন্ত্রাসের মুকাবিলা একসাথে করা সরকারের পক্ষে সম্ভব হবে না।

এদিকে মিয়ানমারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে ব্যর্থতার পরিচয় দিলে তারা যে কোন মুহুর্তে হামলা চালাবে। তখন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়া চিরদিনের জন্যে বন্ধ হয়ে যাবে। সুতরাং সময় থাকতে সতর্ক হোন। #আ.ইসলাম

Comment

Share.

Leave A Reply