ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার নজির স্থাপন করেছে : স্পিকার

0

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার অনন্য নজির স্থাপন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ইসলামী ফাউন্ডেশনের কার্যক্রম আজ সারা দেশে বিস্তৃত হচ্ছে।

সোমবার রংপুরের পীরগঞ্জের ছয় নম্বর টুকুরিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে রংপুর বিভাগীয় কার্যালয় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল, মাদকদ্রব্যের অপব্যবহার, যৌতুক, নারী নির্যাতন, বাল্যবিবাহ প্রতিরোধে ইমাম ও ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক’ মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জাতীয় সংসদের পরিচালক জনসংযোগ মো. তারেক মাহমুদ এ তথ্য জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

স্পিকার বলেন, বর্তমান সরকার সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলায় একটি মডেল মসজিদ স্থাপিত হবে। এ মডেল মসজিদে ছাত্রদের জন্য হেফজখানা, ইমাম প্রশিক্ষণ, হজ্জ রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ প্রাক-প্রাথমিক শিক্ষা, ইসলামিক গবেষণা, লাইব্রেরি এবং যানাজার প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা থাকবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ধরনের গণমুখী উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান।

Comment

Share.

Leave A Reply