খালেদা জিয়ার সাথে দেখা করতে গেলেন দলের তিন নেতা

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন দলের শীর্ষ তিন নেতা।

তারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

শনিবার বেলা সাড়ে ৩টার দিকে তারা নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে উপস্থিত হন।এরপর পৌনে ৪টার দিকে ভেতরে প্রবেশের অনুমতি পান।

এর আগে গত ১৯ এপ্রিল এই তিন নেতা সাক্ষাতের জন্য অনুমতি নিয়ে কারাগারে গেলেও খালেদা জিয়ার অসুস্থতার কারণে সাক্ষাৎ পাননি।

গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি দলীয় নেত্রীর সঙ্গে সর্বশেষ গত ৬ এপ্রিল একাই দেখা করে এসেছিলেন মির্জা ফখরুল। পরদিনই এক্স রে করার জন্য বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল খালেদাকে।

খালেদার বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দর, স্ত্রী কানিজ ফাতিমাসহ পরিবারের সদস্যরা একাধিকবার কারাগারে গিয়ে দেখা করে এলেও সেই সুযোগ পাচ্ছিলেন না বিএনপি নেতারা।

এর মধ্যে বুধবার কারাগারে গিয়ে খালেদার ব্যক্তিগত দুই চিকিৎসক তার সঙ্গে দেখা করে আসেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাগারে থাকা ৭৩ বছর বয়সী খালেদার ঘাড়, হাত, পা মেরুদণ্ডে ব্যথা এবং চোখের সমস্যায় ভুগছেন বলে তার চিকিৎসকরা বলে আসছেন।

অন্যদিকে তার চিকিৎসায় বোর্ড গঠনের পর তার পরামর্শেই প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন-সংগ্রামের সঙ্গে আইনি প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বিএনপি। ইতোমধ্যে বিচারিক আদালতের রায় বাতিল এবং খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল করা হয়েছে।

Comment

Share.

Leave A Reply