মাত্র ৩ মাসে কুরআনের হাফেজ হল অন্ধ বালক আবদুল্লাহ

0

সম্প্রতি মিসরের অনুষ্ঠিত হয় ২৫তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় বিস্ময় বালক দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ আবদুল্লাহ আম্মার মুহাম্মদ আস-সাইদ-এর পরিচয় সম্পর্কে  অংশগ্রহণকারী ৫০ দেশের ৬৬ প্রতিযোগিও দর্শনার্থীসহ প্রায় সবারই জানা।

দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ আবদুল্লাহ আম্মার মুহাম্মদ আস-সাইদ মাত্র ৩ মাসে পবিত্র কুরআনুল কারিম হেফজ সম্পন্ন করে। পাশাপাশি ইংরেজি ও ফ্রান্স ভাষায় পুরো কুরআনের অনুবাদও আয়ত্ব করেছে সে।

মিসরের ধর্মমন্ত্রণালয় ও ওয়াক্‌ফ মন্ত্রণালয় বিস্ময় বালক দৃষ্টিপ্রতিবন্ধী আবদুল্লাহর সম্মানে আয়োজন করেছে এক বিশেষ অনুষ্ঠান।

ওয়াক্‌ফ মন্ত্রণালয়ের মন্ত্রী ড. মুহাম্মদ মুখতার এ সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত থেকে তাঁকে অভিনন্দন জানান। অনুষ্ঠানে হাফেজ আবদুল্লাহ আম্মার মুহাম্মদ আস-সাইদের মা-বাবাসহ আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

তীক্ষ্ণ মেধার অধিকারী দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ আবদুল্লাহকে কুরআন হেফজ করতে তার বাবা সার্বিক সহযোগিতা করেন। এমনকি কুরআনের অনুবাদ শিক্ষায় ইংরেজি ও ফ্রান্স ভাষার আলাদা আলাদা ২ জন শিক্ষকও নিয়োগ দেন তার বাবা। যাদের কাছ থেকে ছোট্ট আবদুল্লাহ কুরআনের অনুবাদ শিখে নেয়।

আল্লাহ তাআলা এ অন্ধ ক্ষুদে হাফেজ আবদুল্লাহ আম্মার মুহাম্মদ আস-সাইদকে পবিত্র কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

Comment

Share.

Leave A Reply