শায়েখ শুরাইমের টুইটার বন্ধ হওয়ায় সমালোচনার ঝড়

0

হারামের ইমাম ও খতীব শায়েক শুরাইমের টুইটার একাউন্ট শুক্রবার সকালে কোন প্রকাশ্য কারণ ছাড়াই বন্ধ হয়ে যায়।

প্রায় তিন মিলিয়ন ফলোয়ারের এই টুইটার একাউন্ট বন্ধের কারণ এখনো জানা যায়নি। অনেকে বলছেন,একাউন্ট বন্ধ হওয়ার ধরণ দেখে মনে হচ্ছে তিনি নিজেই এটা বন্ধ করেছেন।

কারণ,হারামাইনের কতৃপক্ষ সামাজিক যোগাযোগমাধ্যে এ ধরণের একাউন্টের অনুমতি দেয়না।অন্যদিকে কিছু টুইটকারী বলেন,সৌদি সরকার এ জন্য দায়ী।তারা মনে করেন, সৌদিতে ভারসাম্যপূর্ণ আওয়াজ বন্ধের ধারাবাহিকতারই এটা একটা অংশ,তবে তারা এ ব্যাখ্যার পক্ষে কোন প্রমাণ দেখাতে পারেনি।

কোন কোন টুইটকারী বলেন,সাম্প্রতিক সৌদিতে চলা সামাজিক পরিবর্তনের ব্যাপারে সমালোচনা করার কারণেই তার একাউন্ট বন্ধ করে দেয়া হয়েছে।

অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরা একভিডিওতে দেখা যায়,তিনি বায়তুল মোকাদ্দাসকে ইয়াহুদীদের হাত হতে মুক্ত করার জন্য আল্লাহর কাছে দোয়া করছেন,যেটাকে তারা সৌদি সরকারের সাথে ইসরাইলের সম্পর্ক স্বাভাবিক করার পরীপন্হী মনে করছেন।

শিক্ষাবিদ আহমাদ বিন রাশেদ বিন সায়ীদ বলেন,শায়েক শুরাইমের একাউন্ট বন্ধ হয়ে যাওয়ার পর অনেকেই তার টুইটকে মিস করছেন,দুঃখজনক হল,উম্মতের যখন শুরাইমের মতো বিজ্ঞ ও প্রাজ্ঞ আওয়াজের প্রয়োজন,তখন তার আওয়াজ হারিয়ে গেল। #সূত্র : আলজাজিরা

Comment

Share.

Leave A Reply