রাজনগরে বছিরমহল মাদরাসার ছাত্র সংসদের  পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

0

এহসান বিন মুজাহির : মৌলভীবাজারের রাজনগর উপজেলার প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিউল উলুম বছিরমহল (ভূজবল) মাদরাসার ছাত্র সংগঠন আল গফুর ছাত্র সংসদের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান মঙ্গলবার (৩ এপ্রিল) বিকেলে মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

আল গফুর ছাত্র সংসদের উপদেষ্টা ও মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সালাম তালুকদারের সভাপতিত্বে ও ছাত্র সংসদের সভাপতি সভাপতি, মাদরাসার শিক্ষক মাওলানা এনামুল হক নোমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বড়লেখা ডিগ্রি কলেজের অধ্যাপক মাওলানা আব্দুস সবুর, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসভাপতি ১ ইসমাইল মাহমুদ, শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল লেখক এহসান বিন মুজাহির প্রমুখ।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের কার্যকরি কমিটির সদস্য মাহফুজ সুমন, মাদরাসার নায়েবে মুহতামিম ও নাযিমে তালিমাত মাওলানা এমদাদুল হক তালুকদার, মাদরাসার শিক্ষক মুফতি ইব্রাহিম খলিল, হাফেজ মাওলানা এবাদুল হক তালুকদার, মাওলানা যাকারিয়া আহমদসহ মাদরাসার অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী এবং ছাত্র সংসদের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এদিকে পুরস্কার বিতরণ উপলক্ষ্যে মাদরাসা মাঠে এক ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে বয়ান পেশ করেন প্রখ্যাত মুফাসসিরে কুরআন আল্লামা ফরিদ উদ্দিন আল মোবারক ফেনি,
মাওলানা সাইদুর রহমান বর্ণভী, মাওলানা আব্দুর রহিম জিহাদী ও অধ্যাপক মাওলানা আব্দুস সবুর।

মাহফিলে বক্তারা বলেন-ইলমে দ্বীন শিক্ষা করা সবার জন্য অপরিহার্য। ইলমে নববীর এই শিক্ষার শিক্ষক হলেন স্বয়ং মহান রাব্বুল আলামিন। ওহীভিত্তিক শিক্ষার মাধ্যমে আলোকিত আদর্শিক মানুষ তৈরি করতে কওমি মাদরাসা এবং ইসলামি শিক্ষার বিকল্প নেই। তিনি আরও বলেন ইসলামী শিক্ষাই হলো জাতির মেরুদণ্ড। কাজেই ইসলামি শিক্ষাকে সর্বস্তরে চালু করা এবং এ শিক্ষা অর্জন করা প্রত্যেকের দায়িত্ব। তিনি ইলমে দীনের এই ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে দীনি শিক্ষাকে গুরুত্ব দেয়ার আহবান জানান।

Comment

Share.

Leave A Reply