শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

0

স্টাফ রিপোর্টার: স্কুলে শিখন-বান্ধব পরিবেশ বজায় রাখা, শিক্ষার্থীদের পড়ালেখার গুণগতমান উন্নয়ন শতভাগ নিশ্চিতকরণ, অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীদের জন্য গৃহিত পদক্ষেপ সমন্বয় ও বাস্তবায়নসহ শিক্ষার্থীদের সার্বিক মানোন্নয়নের উদ্দেশ্যে অভিভাবকদের নিয়ে এক অভিভাবক সমাবেশের আয়োজন করে মানসম্মত ও যুগোপযুগি শিক্ষা প্রদানের অঙ্গীকার নিয়ে প্রতিষ্ঠিত শ্রীমঙ্গল শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল।

বৃহস্পতিবার ৫ এপ্রিল সকাল ১১টায় শ্রীমঙ্গল শহরের কালিঘাট রোডস্থ শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল ক্যাম্পাসে ১ম মাসিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রিন্সিপাল লেখক এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে ও ভাইস প্রিন্সিপাল মোঃ শামীম মিয়ার সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ইসমাইল মাহমুদ।

শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের সচেতন হওয়ার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সভাপতি, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ইসমাইল মাহমুদ।

তিনি বলেন, ছেলে-মেয়েদেরে সঠিক ও মানসম্মত শিক্ষা দেয়ার জন্য শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে অভিজ্ঞতা ও যোগ্যতাসম্পন্ন শিক্ষকদের নিয়োগ দেয়া হয়েছে। স্কুলে শিক্ষকরা কি পড়াচ্ছেন তা অভিভাবকদের বাড়ীতে বসে খোঁজ নিতে হবে। মনে ররাখবেন একটি শিক্ষিত জাতি পেতে হলে অভিভাবকদের অর্থাৎ মা’দের সচেতন হতে হবে।

সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল এহসান বিন মুজাহির বলেন-বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হলে সকলকে আন্তরিক হতে হবে। শিক্ষকদের সাথে অভিভাবকদের নিয়মিত যোগাযোগ রাখতে হবে, সন্তানের লেখাপড়ার খোঁজ-খবর নিতে হবে।
অনুষ্ঠানে ফেব্রুয়ারি ও মার্চ মাসের শ্রেষ্ঠ শিক্ষকদের হাতে পুরস্কার তুলে দেন এসএমসির সভাপতি ইসমাইল মাহমুদ, প্রিন্সিপাল এহসান বিন মুজাহির এবং ভাইস প্রিন্সিপাল মোঃ শামীম মিয়া।

সমাবেশে অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য দেন শেখ ফয়সল আহমদ, জাহাঙ্গীর হোসেন খলিল, আলমিগর মিয়া, মহিন উদ্দিন, স্বরস্বতি রায়, মিনা বেগম, মুন্নি বেগম প্রমুখ

পরিচালকমন্ডলীর পক্ষ থেকে বক্তব্য দেন নাদির হোসেন। শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন আশিকুর রহমান, হাবিবুর রহমান, আতিকুর রহমান, আবদুর রাজ্জাক, শারমিন জান্নাত, সাজেরা খাতুন ও জাকিয়া আক্তার।

Comment

Share.

Leave A Reply