মাদরাসা শিক্ষার্থীদের মাঝে “মশাল” এর ঈদ সামগ্রী বিতরন

0

সাআদ সাদেক, চট্টগ্রাম : চট্টগ্রাম জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার একঝক প্রাক্তন কৃতি শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘মশাল’। বিগত পাঁচ বছর ধরে সমাজের সুবিধাবঞ্চিত, অবহেলিত ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন এবং তাদের কল্যাণে অনবরত কাজ করে যাচ্ছেন।
প্রতিষ্ঠার পর থেকেই “মশাল” এর উদ্যোগে এতিম-অসহায় ছাত্রদের মাঝে আর্থিক অনুদান, রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ, সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে আর্থিক অনুদান প্রদান চলছে।
তারই ধারাবাহিকতায় গত ১৯ এপ্রিিল জামেয়া দারুল মা’আরিফের ৫০ জন শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন করেছে সংগঠনটি।

মশালের চেয়ারম্যান ইবরাহীম খলীলের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া মতবিনিময় সভা অনুষ্ঠানে উপদেষ্টাগন ও অতিথিরা মশালের কার্যক্রমের প্রতি সন্তোষ প্রকাশ করে ভূয়ষী প্রশংষা করেন। তাঁরা সদা মশালের সাথে থাকার আগ্রহ ব্যক্ত করেন।
মাঝে ঈদ সামগ্রী বিতরণ”।
মশাল এর সেক্রেটারি জেনারেল মাহমুদ মুজিব জানান, “মশাল” এর বহুমুখী পরিকল্পনা রয়েছে। আমরা ধীরে ধীরে এগিয়ে যেতে চাই। দেশ-জাতির জন্যে সৃজনশীল কিছু করে দেখাতে চাই।
আমাদেরকে সকলে সুন্দর পরামর্শ ও দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। আমরা আশাবাদী আগামীদিনেও তাঁরা মশালকে অভিভাকত্ব দিয়ে যাবেন।
আমাদের কার্যক্রম ও পরিকল্পনা বাস্তবায়নে মশালের উপদেষ্টা পরিষদ, কার্যনিবার্হী পরিষদ, নির্বাহী সদস্য ও শুভাকাঙ্ক্ষীসহ অনেকেই অগ্রণী ভূমিকা রেখেছেন, শ্রম দিয়েছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ। আল্লাহ সবাইকে উত্তম বদলা দিন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়ার সহকারী পরিচালক এবং মশালের উপদেষ্টা ড. আল্লামা জসীম উদ্দীন নদভী।
অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন- জিরী মাদরাসার মুফতি ও মুহাদ্দিস মাওলানা ফুরকান জদীদ, দারুল মা’আরিফের মুহাদ্দিস ও ছাত্রাবাস পরিচালক মাওলানা নুরুল আমিন মাদানী, প্রফেসর হেমায়ত হোসাইন, দারুল মা’আরিফের সাংস্কৃতিক ফোরাম আন-নাদী আস-সাক্বাফীর মহাসচিব মাওলানা আফিফ ফুরকান মাদানী, এরাবিয়ান ইন্টারন্যাশনাল মাদরাসার ভাইস প্রিন্সিপ্যাল মাওলানা এনামুল হক মাদানী, আল খলীল হজ্ব গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর মাওলানা ইকবাল খলীল, মাওলানা হাফেজ আব্দুর রহমান, মাওলানা শামিম হুসাইন, মুফতি নুরুল আমিন, মাওলানা সানাউল করীম, মাওলানা আহমদ নাছির, জাকারিয়া, মশালের চেয়ারম্যান মুফতি ইবরাহিম খলীল,কো-চেয়ারম্যান মাওলানা যুহাইর ফুরকান, সেক্রেটারি জেনারেল মাওলানা মাহমুদ মুজিব, যুগ্ন সেক্রেটারি মাওলানা মাহমুদ মহি, অর্থ সম্পাদক মাওলানা ফয়সাল মক্কী, সহ অর্থ সসম্পাদক মাওলানা আবু সালেহ, ভ্রমণ ও সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা সাআদ সাদেক, প্রচার সম্পাদক মাওলানা শরীফ উদ্দীন, সহ প্রচার সম্পাদক মাওলানা মুশাররফ হুসাইন, জনকল্যাণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম, সদস্য মাওলানা রমিজ উদ্দীন, সদস্য মাওলানা আতিক উল্লাহপ্রমুখ।

Comment

Share.

Leave A Reply