রেজাউল হক চাঁদপুরী তরিকত ফেডারেশনের নতুন মহাসচিব

0

১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব এমএ আউয়ালকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। একই সঙ্গে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে দলটির মহাসচিব হিসেবে মনোনয়ন প্রদান করা হয়েছে।

সোমবার বিকেলে বাংলাদেশ তরিকত ফেডারেশনের দফতর সম্পাদক মো. সেলিম মিয়াজী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দলের মহাসচিবের অপসারণের এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রেসিডিয়ামের এক সভা সোমবার বেলা ১১ টায় ধানমণ্ডিতে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে অনুষ্টিত হয়।

সভায় দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রম অধিকতর গতিশীল করার লক্ষ্যে উপস্থিত প্রেসিডিয়াম সদস্যদের পরামর্শ ও সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানকে প্রদত্ত ক্ষমতা বলে এম এ আউয়ালকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব পদ থেকে অপসারিত করা হয়। অপর সিদ্ধান্তে দলীয় গঠনতন্ত্রের ২৩ (ক) (৬) ধারা অনুযায়ী, দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব হিসেবে মনোনয়ন প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সভায় গৃহীত অপর এক সিদ্ধান্তে ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য দলের জাতীয় কাউন্সিল স্থগিত করে একই দিনে, একই স্থানে একই সময়ে অর্থাৎ ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় প্রতিনিধি সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সাংগঠনিক জেলার সকল প্রতিনিধিকে সেখানে উপস্থিত থাকার অনুরোধ করা হয়।

প্রেসিডিয়ামের ওই সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, সৈয়দ আবু রাজ্জাক হায়দারী, আল্লামা সাইফুল ইসলাম সিদ্দিকী, সৈয়দ শাহ শফি কামাল নূরী আল-সুরেশ্বরী প্রমুখ।

Comment

Share.

Leave A Reply