মাদক নিয়ন্ত্রণের নামে বিনা বিচারে মানুষ হত্যা মানবাধিকার লংঘন : ইলিয়াস আহমদ

0

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে লক্ষ লক্ষ তরুণ মাদকাসক্ত হয়ে তাদের জীবন বিপন্ন করছে। পরিবারে সৃষ্টি করছে চরম হতাশা। সমাজে সংগঠিত হচ্ছে বিভিন্ন ধরণের নিকৃষ্টম অপরাধ। এ মাদকের সয়লাভ একদিনে হয়নি। দীর্ঘদিন ধরে প্রশাসনের অবহেলা, রাজনৈতিক নেতাদের প্রশ্রয়দান, কোন কোন ক্ষেত্রে তাদের সরাসরি মাদকাসক্ত ও মাদক ব্যাবসার সাথে সম্পৃক্ততায় এ ভয়াবহ আকার ধারণ করেছে। এখন প্রায় ৭০ লক্ষ মানুষ এই মাদকের সাথে সম্পৃক্ত। ক্রস ফায়ার করলেই এ ভয়াবহতা দূর করা সম্ভব নয়। মাদক নিয়ন্ত্রণের জন্য সরকার কি দেশের এই ৭০ লক্ষ মানুষ ক্রসফায়ারে হত্যা করবেন?

এভাবে বিনা বিচারে মানুষ মেরে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। এটা সম্পূর্ণ মানবাধিকার লংঘন। ইতোমধ্যে শতাধিক মানুষ হত্যা করা হয়েছে যার মধ্যে অনেকেই নিরপরাধ। তাই আমরা এ ধরণের হত্যা বন্দের দাবি করছি। তিনি মাদকাসক্তদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাবস্থা করার পাশাপশি মাদক নিয়ন্ত্রণের জন্য সচতেনতা বৃদ্ধি, সরকারি উদ্যোগে ইসলামী শিক্ষার সম্প্রসারণসহ দীর্ঘামেয়াদি পরিকল্পনা নিয়ে এর স্থায়ী সমাধানের দাবি জানান।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরী শাখার উদ্যোগে বন্ধুপ্রতিম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সম্মানে গতকাল বুধবার (৩০ মে) নগরীর একটি অভিজাত হোটেলে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি মুহাম্মদ শাহীনের সভাপতিত্বে ও সেক্রেটারি আফজাল হোসাইন কামিলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খেলাফত মজলিস সিলেট মহানগরী সভাপতি অধ্যাপক বজলুর রহমান, সহ সভাপতি ডা. আবু হাসিন, আব্দুল হান্নান তাপাদার, অধ্যক্ষ আব্দুল হান্নান, সাবেক কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি মুহামম্মদ ইসহাক। ছাত্র সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ, সিলেট মহানগর ছাত্র শিবিরের সভাপতি নজরুল ইসলাম, ছাত্র মজলিস সিলেট পূর্ব জেলা সভাপতি বিলাল আহমদ চৌধুরী, পশ্চিম জেলা সভাপতি মোহাম্মদ জারির হোসাইন, ছাত্র জমিয়ত সিলেট মহানগরের আহ্বায়ক শিব্বির আহমদ রাজি, ইশা ছাত্র আন্দোলন সিলেট জেলা সভাপতি আবু তাহের মিসবাহ, আঞ্জুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা সভাপতি মো: জাহেদুর রহমান, সিলেট পূর্ব জেলা সেক্রেটারী জাবের আল হাসান, পশ্চিম জেলা সেক্রেটারী জাকির হোসেন সাঈদ, ছাত্র শিবির সিলেট পূর্বজেলা সেক্রেটারী মো: রুকন উদ্দিন, জাতীয়তাবাদী ছাত্রদল প্রাইভেট বিশ্ববিদ্যালয় সহ সভাপতি জিসান চৌধুরী, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মো: আজাদ হোসেন, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক শরফ উদ্দিন, খেলাফত মজলিস শাহপরাণ পূর্ব থানার সভাপতি তৌফিকুল ইসলাম সাব্বির, কয়েসুজ্জামান চৌধুরী, ক্যামেরাপার্সন রনি আহমদ। সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিসবাহ উদ্দিন, কোষাধ্যক্ষ ফয়ছল আহমদ মুন্না, মাসিক নবদূত’র সম্পাদক মাওলানা রফিকুজ্জামান, মাসিক গোয়াইনঘাট পত্রিকার সম্পাদক আব্দুর রহিম, শুভ প্রতিদিনের স্টাফ রিপোর্টার এনামুল কবির, ইয়াকুব আলী, সিলেট মিরর’র সুহেল আহমদ প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাবিপ্রবির সাবেক সভাপতি মো. ইউসুফ আলী, মহানগর অফিস ও প্রচার সম্পাদক মাহবুব আবেদীন মোহন, পাঠাগার সম্পাদক মইনুল ইসলাম, ক্যাম্পাস ও স্কুল কার্যক্রম সম্পাদক সাইফুল ইসলাম জলিল, শাবিপ্রবি বায়তুলমাল সম্পাদক জাকারিয়া হোসেন জাকির, লিটন আহমদ জুম্মান, মোহাম্মদ এহসান, ফখরুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তি

Comment

Share.

Leave A Reply