জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যুবার্ষিকী আজ

0

আজ ৩০ মে, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে একদল বিপথগামী সেনা সদস্যের হাতে চট্টগ্রাম সার্কিট হাউজে নিহত হন তিনি।

এদিকে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে তার প্রতিষ্ঠিত রাজনৈতিক সংগঠন বিএনপি। এরমধ্যে রয়েছে আজ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা, নেতাকর্মীরা কালো ব্যাজ বুকে ধারণ, সকাল ১০টায় জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহা পাঠ, দোয়া ও মিলাদ মাহফিল, রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে দরিদ্রদের মধ্যে কাঙালি ভোজ ও রক্তদান। বিএনপির কেন্দ্রীয় নেতারা এসব কর্মসূচিতে উপস্থিত থাকবেন।

এ ছাড়া মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে অসহায় দুস্থদের মাঝে ইফতার সামগ্রী ও কাপড় বিতরণ করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দিনটি উপলক্ষে বিএনপির পাশাপাশি দলের সব অঙ্গ ও সহযোগী সংগঠনও নানা কর্মসূচি হাতে নিয়েছে। ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিভাগীয় শহরগুলোয় জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা অনুষ্ঠিত হবে। জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে জিয়ার সমাধিতে কোরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ বিতরণ করবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

Comment

Share.

Leave A Reply