এবার ঈদে মানু্ষের ভোগান্তি কম হচ্ছে : কাদের

0

অন্য বছরগুলোর তুলনায় এবার মানুষের ভোগান্তি কম হচ্ছে’ বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে সায়দাবাস বাস টার্মিনাল পরিদর্শনকালে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি কয়েকটি বাসের কাউন্টার ঘুরে দেখেন এবং যাত্রীদের সঙ্গে কথা বলেন।

এর আগে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে তিনটি বাসের টিকেট কাউন্টার বন্ধ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে হিমাচল, রয়েল ও একুশে পরিবহনের তিনটি কাউন্টার সিলগালা করে দেওয়া হয়। এই অভিযান চালানো হয়।

সেতুমন্ত্রী বলেন, ‘যদি কোনো সুনির্দিষ্ট অভিযোগ থাকে তাহলে কিন্তু আমরা ব্যবস্থা নেব। যেমন এখানে অতিরিক্ত ভাড়ার জন্য ভিজিলেন্স টিম অলরেডি (এরই মধ্যে) এখানে তিনটি কাউন্টার বন্ধ করেছে। এ রকম অভিযোগ আসলে কাউন্টার বন্ধ হবে। প্রয়োজনে আরো কঠিন শাস্তির ব্যবস্থা হবে। সেন্ট্রাল কন্ট্রোল রুম আছে। সব কিছু মনিটর করা হচ্ছে।’

এর আগে বুধবার সকালে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন ও রাজনীতি নিয়ে নালিশ ছাড়া জাতীয় স্বার্থ নিয়ে তারা কথা বলেছে, পত্রিকায় এমন খবর আমরা দেখিনি। বিএনপি দেশে এবং দেশের বাইরে সব জায়গায় শুধু নালিশ করে বেড়াচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, নালিশ করতে করতে দূতাবাসগুলোকে তটস্থ করে ফেলেছে তারা। এটা কোনো রাজনৈতিক দলের পরিচয় হতে পারে না। তাছাড়া আমাদের দেশের রাজনীতিতে কোনো বিদেশি শক্তির হস্তক্ষেপ করার সুযোগও নেই। আর ভারত যদি কেবল আমাদেরই বন্ধু হয়ে থাকে, তাহলে কেন আমরা ২০০১ সালের নির্বাচনে হেরেছি। কেন ২১ বছর ক্ষমতায় আসতে পারিনি আমরা।

তিনি আরো বলেন, ঈদের পরে জোটগুলোর সঙ্গে বসে কে, কোথায় প্রার্থী দেবে তা ঠিক করা হবে। উইনেবল প্রার্থী ছাড়া কাউকে আমরা মনোনয়ন দেবো না। আমাদের কৌশলগত কিছু বিষয় আছে, তাই এ বিষয়ে কোনো বিভ্রান্তি ছড়াবেন না।

কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে তিনি বলেন, সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল। এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে।

ওবায়দুল কাদের বলেন, তিনি ( খালেদা ) একটা বড় দলের চেয়ারপারসন। সাবেক প্রধানমন্ত্রী। যদি তিনি চিকিৎসা চান, তবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের মতো সিএমএইচ’র বিষয়টা প্রত্যাখ্যান করা উচিত হবে না। আর যদি রাজনীতি করেন তাহলে ভিন্ন কথা।

Comment

Share.

Leave A Reply