বন্যাদুর্গতদের পুনর্বাসন : বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন

0

ইমদাদুল হক নোমনী ::

ব্যক্তি উদ্যোগে এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন সামর্থ্যানুযায়ী বন্যাদুর্গত এলাকায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে। সমবেদনার কাঙ্খিত মানবতাবাদী ভূমিকায় ইতোমধ্যে অসহায় মানুষের সাময়িক চাহিদা পূরণ এবং কিছুটা হলেও তাদের মুখে সান্তনার হাসি ফুটাতে সক্ষম হয়েছে। যা প্রশংসিত।

অনেক দারিদ্র মানুষের কাচামাটিরঘর, বাসের ছাউনি বন্যার পানিতে ধ্বসে পড়েছে মাটিতে। বসবাসের অনুপযোগী হয়ে দাঁড়িয়ে আছে নিরীহ মানুষগুলোর মাথাগোঁজার ঠিকানা। তারা চরম অসহায়ত্ববোধ করছে। এখন দরকার বাসের উপযোগী একটি আশ্রয়স্থল। বেচে থাকার তাগিদে তারা তাকিয়ে আছে বিত্তবানদের হাতের দিকে।

আসুন! সামর্থের হাতকে একটু প্রসারিত করি। ছিন্নমূল, ক্ষতিগ্রস্ত বনিআদমদেরকে পুনর্বাসন করে একটু মানবিক ভূমিকা রাখি। আল্লাহ আমাদের মালকে দ্বীন ও মানবতার কল্যাণে ব্যয় করার তাওফিক দান করুন।
উল্লেখ্য: আপনাদের প্রেরিত অনুদানে শুকনো খাবার, খাদ্য সামগ্রী, বস্ত্র এবং ঔষধপত্র শায়খুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দীক রাহ. ফাউন্ডেশন ইতোমধ্যে যথেষ্ট আমানতির সাথে বিতরণ করেছে। নতুন করে আমরা পুনর্বাসন প্রকল্পের পরিকল্পনা নিয়েছি। আপনাদের সার্বিক সহযোগিতা কাম্য।

Comment

Share.

Leave A Reply