লা মাযহাবিদের অপতৎপরতা বন্ধে সিলেটে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

0

সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে বাদ জুম’আ উলামা পরিষদের উদ্যোগে স্মরণকালের বৃহৎ এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বাদ জুম্মা নগরীর কোর্টপয়েন্টে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি নগরীর সোবহানঘাট পয়েন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বন্দরবাজার কোর্ট পয়েন্টে এসে এক সমাবেশে মিলিত হয়।

পরিষদের সভাপতি ও দরগাহ মাদ্রাসার মুহতমিম মাওলানা আবুল কালাম জাকারিয়ার সভাপতিত্বে এতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, মাওলানা মোস্তাক আহমদ খানসহ সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদসহ আলেম-উলামা এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
বাদ জুমা নগরীর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লীরা মিছিল সহকারে সমাবেশে এসে যোগ দেন। এক পর্যায়ে সমাবেশ লোকে লোকারণ্য হয়ে উঠে। সমাবেশের কারণে কোর্ট পয়েন্টের চার পাশে যান চলাচল অনেকটা সীমিত করে দেয়া হয়।
সমাবেশে বক্তারা বলেন, মাহে রমজান ত্যাগের মাস। এ মাসে যে কোন ধরণের ফিতনা ফ্যাসাদ থেকে বিরত থাকতে তারা লা মাযহাবীদের প্রতি আহ্বান জানান।

এর আগে সমাবেশ সফল করতে গতকাল বৃহস্পতিবার  নগরীতে প্রচার মিছিল বের হয়। কারী মাওলানা শাহিদ হাতিমীর পরিচালনায় সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন দারুল কিরাত আল মাদানিয়া বোর্ডের মহাপরিচালক কারী মাওলানা হুমায়ুন কবীর বাবর।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উলামা পরিষদের কেন্দ্রীয় নেতা ও সোবহানীঘাট মাহমুদিয়া মাদরাসার মুঈনে মুহতামিম হাফিজ মাওলানা আহমদ সগীর, মাওলানা রশিদ আহমদ, ঝালোপাড়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাঈদ আহমদ, দারুল কিরাত আল মাদানিয়ার প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা কারী জাকারিয়া আল আজাদ, মাওলানা কায়সান মাহমুদ আকবরী, কর্ডোভা সিলেটের পরিচালক হুসাইন আহমদ, কারী ইয়াসিন আহমদ, মাওলানা মুরাদুল ইসলাম, আব্দুস শহীদ, কারী ইয়াসির, কারী মিজান, কারী আলী আহমদ, হিব্বান মাহমুদ, মুহাম্মদ বিন কবির রাফি প্রমুখ।

Comment

Share.

Leave A Reply