বাংলার অভিসংবাদিত নেতা ছিলেন শাযয়খুল হাদিস রাহ. : ছাত্র মজলিস কেন্দ্রীয় সভাপতি

0

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ রহমত আলী বলেন, উপমহাদেশের কিংবদন্তি শায়খুল হাদিস, ঐতিহাসিক লংমার্চ নেতা, বুখারী শরীফের প্রথম বঙ্গানুবাদকারী, আল্লামা আজিজুল হক রাহ. ছিলেন বাংলাদেশের ইসলামী আন্দোলনের পথপ্রদর্শক। তিনি যেমন ছিলেন শিক্ষকতার মসনদে মুকুটহীন সম্রাট তেমনি লেখনীর ময়দানে সফল কলম যোদ্ধা। বাতিলের বিরুদ্ধে ছিলেন তিনি আপোষহীন জননেতা। তিনি কওমী মাদ্রাসা সনদের সরকারি স্বীকৃতির আন্দোলনে যে ভুমিকা রেখেছিলেন, তা বাংলার ছাত্র জনতা কোনোদিন ভুলবে না। রাজনৈতিক ময়দানে ভোটাধিকারের পক্ষেও তিনি দেশ-দেশান্তরে আন্দোলন সংগ্রাম করে গেছেন। আধ্যাত্বিক জগতেও তার অবদান ছিল ব্যাপক সমাদৃত। তাঁর ত্যাগ, কুরবানী ও সংগ্রামী জীবন আমাদের জন্য অনুস্মরণীয় থাকবে চিরকাল। তার প্রয়াণেও ছিল অলৌকিকত্ব। তিনি মাহে রামাজানের মাগফিরাতের সময়ে মহান আল্লাহর সান্নিধ্যে মোলাকাত করেন। আল্লাহ শায়খকে জান্নাতের উচ্চাসনে মর্যাদাবান করুন।
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে ‘শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রাহ. এর জীবনী শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে’ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি তারিক বিন হাবীবের সভাপতিত্বে ও সেক্রেটারি মুহাম্মদ রশীদ মুশতাকের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে আলোচনা পেশ করেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় শূরা সদস্য ও সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা শাহ মমশাদ আহমদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ সোহাইল আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস জেলা সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা সামীউর রহমান মুছা, সহ-বায়তুলমাল সম্পাদক অধ্যক্ষ মুহাম্মদ বদরুল আলম, ১৩নং ওয়ার্ড সহ-সভাপতি মুফতি শাব্বীর আহমদ, মুফতি মোশাররফ হোসাইন, ছাত্র মজলিস কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও মৌলভীবাজার জেলা সভাপতি সালাহ উদ্দিন সাকি, সিলেট পূর্বজেলা সভাপতি আশিকুর রহমান জাকারিয়া, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা সভাপতি মুহাম্মদ আবু তাহের মিসবাহ, মাকতাবাতুল আযহার সিলেটের ডিরেক্টর মাওলানা আবুল কালাম আযাদ, পশ্চিম জেলা সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন তালুকদার, সিলেট মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাহদী হাসান জামাল, হযরত শাহজালাল রহ. জোন সভাপতি মনসুর আহমদ, সেক্রেটারি আইনুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ ইয়াহইয়া মাহমুদ, বায়তুলমাল সম্পাদক জালাল মাহবুব, হযরত উবায়দুল হক রহ. জোন সভাপতি আহবাবুর রহমান, সেক্রেটারি আব্দুল ওয়াহিদ, বুরহান উদ্দীন রহ. জোন সভাপতি মুহাম্মদ মনির হুসাইন, জামেয়া মাদানিয়া শাখার সেক্রেটারি ইকরামুল হক জুনাইদ, প্রশিক্ষণ সম্পাদক আহসান সাদী, আখতার হুসাইন, মামুনুর রশিদ, আব্দুল মুক্তাদির, মাহফুজ হুসাইন, ফাহিম আহমদ, আলিয়া মাদ্রাসা শাখা সভাপতি ফরীদ আহমদ, সেক্রেটারি হায়দার আহমদ, হযরত মাদানি র. জোন সেক্রেটারি আব্দুল মুকিত, আল্লামা আজিজুল হক রহ. জোন সেক্রেটারি ইসমাঈল আহমদ, মুহিত আহমদ, এমসি কলেজ শাখা প্রশিক্ষণ সম্পাদক আওলাদ হোসাইন প্রমূখ।

Comment

Share.

Leave A Reply