বায়তুল মুকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত

0

ত্যাগ আর আনন্দে সারা দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ঈদুল আজহা উপলক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে সকাল ৭ টায় প্রথম জামাত শেষ হয়েছে। জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহিল বাকী নদভী।

এছাড়া দ্বিতীয় জামাত সকাল ৮টায়। দ্বিতীয় জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ।

অপরদিকে, দেশের প্রধান ঈদ জামাত বুধবার সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। মুসল্লিরা কোলাকুলি করে পারস্পরিক সৌহার্দ্য বিনিময় করেন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে আরও ৪টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

তৃতীয় জামাতে মহাখালী হাসাইনিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল মা‘রুফ, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডশনের মুফতী মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইমাম থাকবেন ইসলামিক ফাউন্ডশনের উপপরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রব মিয়া আল বাগদাদী।

প্রতি বছরের ন্যায় ইসলাম ধর্মাবলম্বীরা হিজরি জিলহজ মাসের ১০ তারিখ ঈদুল আজহা পালন করে আসছেন। সারা দেশজুড়ে ধর্মপ্রাণ মুসলিমরা মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় আজ পশু কোরবানি করবেন। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে উদযাপন করবেন ইসলাম ধর্মের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব।

Comment

Share.

Leave A Reply