ইমরানের শপথে ২ ছেলের না থাকা নিয়ে সমালোচনায় সাবেক স্ত্রী

0

পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিঅাই) প্রধান ইমরান খান। ইতিহাস রচনা করে প্রথম ক্রিকেটার হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী হলেন তিনি। কিন্তু এই শপথগ্রহণ অনুষ্ঠানে ইমরানের দুই ছেলের অনুপস্থিতি নিয়ে দেশটিতে তৈরি হয়েছে বিতর্ক।

গত কয়েক দিন ধরেই এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়। বাবার শপথ অনুষ্ঠানে দুই ছেলে সুলাইমান ও কাসিমের না থাকা নিয়ে সমালোচনার জবাবে মুখ খুলেছেন ইমরানের সাবেক স্ত্রী জেমিমা।

টুইটারে দেয়া এক টুইটে তিনি বলেছেন, সুলাইমান ও কাসিম বাবার শপথগ্রহণ অনুষ্ঠানের সাক্ষী হতে ইসলামাবাদে যেতে চেয়েছিলেন। কিন্তু ইমরান খান নিজেই তাদের সেই অনুষ্ঠানে যেতে নিষেধ করেন। তিনিই চাননি ছেলেরা শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকুক।

টুইটারে দুই ছেলেকে নিয়ে তৈরি হওয়া বিতর্কের উত্তর দিতে গিয়ে এমন তথ্য জানান জেমিমা। ইমরানের রাজনৈতিক জীবনের শুরুর দিকে জীবনসঙ্গী হওয়ার জন্য অনেকে জেমিমাকে অভিনন্দন জানান।

বাবা-র শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকতে না পেরে স্বভাবতই সুলাইমান ও কাসিম কষ্ট পেয়েছেন বলে জানিয়েছেন জেমিমা। ইমরানের এই দুই ছেলে বর্তমানে স্কটল্যান্ডে ছুটি কাটাচ্ছেন। শপথ অনুষ্ঠানে না থেকে কেন স্কটল্যান্ডে ছুটি কাটাচ্ছেন সুলাইমান ও কাসিম সেটি নিয়েও অনেকে সমালোচনা করেছেন।

শনিবার সকালে ইসলামাবাদে দেশের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন সাবেক এই ক্রিকেটার। শুক্রবার পাকিস্তানের জাতীয় পরিষদে আস্থা ভোটে নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফকে পরাজিত করেন তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তিনি পান ১৭৬ ভোট অন্যদিকে, শেহবাজ শরিফ পান ৯৬ ভোট।

Comment

Share.

Leave A Reply