মাওলানা মঞ্জুরে মাওলার পিতার ইন্তেকাল; কাল জানাযা

0

শাহিদ হাতিমী : পুত্রশোকে কাতর মাওলানা আবদুস সালাম আর নেই। আজ সন্ধা ৭ ঘটিকার সময় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।

গত ৯ সেপ্টেম্বর কাতারে এক মর্মান্তিক দূর্ঘটনায় আপন মেঝ সন্তান মাহফুজে মাওলার মৃত্যুশোক কাটিয়ে উঠার আগেই তিনি চলে গেলেন না ফেরার দেশে।

আগামী কাল বেলা ২ ঘটিকার সময় জকিগঞ্জের ইছামতি কামিল মাদরাসা মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, ২ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি দীর্ঘদিন ইছামতি কামিল মাদরাসায় শিক্ষকতা করেন। কালিগঞ্জ বাজারের বাহার কুতুবখানার স্বত্তাধিকারী ছিলেন তিনি।মরহুমের বড় ছেলে হাফিজ মাওলানা মনজুরে মাওলা সিলেটের ঐতিহ্যবাহী দারুল আযহার মাদরাসার প্রিন্সিপাল ও একটি মাদরাসায় হাদীসের অধ্যাপনা করছেন। ছোট ছেলে মকবুলে মাওলা কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী। তিনি দাওয়াত ও তাবলীগের একজন একনিষ্ট মুরব্বী ছিলেন।

উল্লেখ্য, মাওলানা মঞ্জুরে মাওলার ছোট ভাই কাতার প্রবাসী, তরুণ ছাত্রনেতা মাহফুুুু মাওলার ইন্তেকালে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে আসে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে মাহফুজে মাওলার ইন্তেকাল সম্পর্কিত প্রচুর সংবাদ হতে থাকে।

সিলেটের জকিগঞ্জে মাহফুজে মাওলার গ্রামের বাড়ি। এদিকে পুত্রকে হারিয়ে বৃদ্ধ পিতা একেবারেই ভেঙ্গে পড়েন।

এদিকে, দারুল আজহার মডেল মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মঞ্জুরে মাওলার ছোট ভাই প্রবাসে সড়ক দূর্ঘটনায় নিহতের পর তার লাশ দেশে আনা নিয়ে বাবার সাথে ছেলেদের পরামর্শ চলছিল। কিন্তু জীবনদাতা আল্লাহর লীলা বুঝা বড় দায়। ছেলের মরদেহ দেশে আশার আগেই মাওলার ডাকে সাড়া দিলেন মঞ্জুরে মাওলার পিতা মাওলানা আব্দুস সালাম।

হে আল্লাহ শোকাহত এই  পরিবারে ধৈর্য্য দান করো। ছবরে জামীল দান করো। মনজুর সাহেবকে শোক সইবার শক্তি দান করো। তাঁর পরিবারে রহমত দান করো। মাহফুজে মাওলা এবং তাঁর পিতাকে জান্নাতের উঁচু মাকাম দান করো। আপনি এই পরিবারের জিম্মাদারি গ্রহণ করে নিন হে মাবুদ। অসহায় এই পরিবারের এখন সহায়তাকারী একমাত্র আপনিই হে আল্লাহ। ইন্নাল্লাহা মাআছ সাবিরীন।

শোক প্রকাশ

কওমি মিডিয়া ফোরাম : দারুল আজহার মডেল মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মনজুরে মাওলার পিতা মাওলানা আব্দুস সালাম ও ছোট ভাই মাহফুজে মাওলার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কওমি মিডিয়া ফোরামের সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান, সহ-সভাপতি মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, মাওলানা আহমদ সগীর, মাওলানা মঞ্জুর আহমদ, কওমিকণ্ঠ সম্পাদক ইমদাদুল হক নোমানী, ফোরামের অর্থ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ।

ফেমিসাস : দারুল আজহার মডেল মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মনজুরে মাওলার পিতা আব্দুস সালাম ও ছোট ভাই মাহফুজে মাওলার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ফেমিসাসের শুরা চেয়ারম্যান মাওলানা এহতেশামুল হক ক্বাসিমী, নির্বাহী কমিটির সভাপতি হাফিজ মাওলানা আহমদ কবীর খলিল, সাধারণ সম্পাদক ইলিয়াস মশহুদ।

পুষ্পকলি : দারুল আজহার মডেল মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মনজুরে মাওলার পিতা আব্দুস সালাম ও ছোট ভাই মাহফুজে মাওলার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন পুষ্পকলি সাহিত্য ফোরামের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সম্পাদক শাহিদ হাতিমী।

পৃথক পৃথক শোকবার্তায় তারা বলেন, মহান আল্লাহ পাক যেনো মাওলানা মঞ্জুরে মাওলার পিতা ও ভাইকে জান্নাতের আলা মাকাম ও তাদের পরিবারকে ধৈর্ধারণের তাওফিক দান করেন।

Comment

Share.

Leave A Reply