সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বাংলাদেশর হুসাইন

0

সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় ৩ অক্টোবর থেকে শুরু হয়েছে ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হাফেজ হুসাইন আহমদ।

‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে ৪ বিভাগে এবারের প্রতিযোগিতা শুরু হয়েছে। তাজবিদ ও তাফসির সহকারে কুরআন হেফজ, তাজবিদসহ কুরআন হিফজ, তাজবিদসহ ১৫ পারা হেফজ এবং তাজবিদসহ ৫ পারা হেফজ প্রতিযোগিতা চলছে।

প্রতিযোগিতার শুরুতেই যারা প্রাথমিক পরীক্ষায় ৮০ শতাংশের অধিক নাম্বার পাবে তারা চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হবে। আর তারাই মসজিদে নববিতে অনুষ্ঠিত চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করবে।

হাফেজ হুসাইন চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়ে বর্তমানে মদিনায় অবস্থান করছেন।

৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার প্রাথমিক পর্বের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালিদ বিন হাযাম আল-আতাবি এবং আব্দুল্লাহ বিন আতাউল্লাহ আল-হুসাইন।

সিলেটের সন্তান হাফেজ হুসাইন আহমদ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ ও ক্বারি তৈরির কারিগর হাফেজ নেছার আহমদ আন-নাছিরি কর্তৃক প্রতিষ্ঠিত ও পরিচালিত রাজধানীর যাত্রাবাড়িস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।

উল্লেখ্য যে, হাফেজ ক্বারি নেছার আহমাদ আননাছিরি পরিচালিত এ মাদরাসার ছাত্ররা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অনেক পুরস্কার লাভ করেছেন। এরমধ্যে সৌদিআরবে ৭বার , মিশরে ৩বার, আলজেরিয়া ২বার, লিবিয়া ১বার, ইরান ৫বার, কুয়েত ২বার, কাতার ১বার, গাম্বিয়া ১বার, বাহরাইন ২বার, দুবাই ৩বার ও জর্দানে ৬বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছেন। নিয়ে গেছেন সম্মানজনক অবস্থায়।

এছাড়াও বাংলাদেশের জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এন টিভি, বাংলাভিশন, আর টিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জনকরে আসছে নিয়মিত।

আজকের চূড়ান্ত পর্বে হাফেজ হুসাইন আহমদের সাফল্যের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন হাফেজ নেছার আহমদ আন-নাছিরি।

Comment

Share.

Leave A Reply