‘সবার আগে নিজেকে শোধরাতে চাই’ : আল্লামা মাসউদ

0

তাবলিগের চলমান সংকট দূর করতে আলেম ও সাধারণ শিক্ষিতদের মধ্যকার বিভেদ দূর করার কোনো বিকল্প নেই বলে মনে করেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। এ লক্ষ্যে যশোর থেকে সুনামগঞ্জে চার দিনব্যাপী পথযাত্রার ঘোষণা দিয়েছেন তিনি।

গতকাল বুধবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। পথযাত্রা সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ফরীদ উদ্দীন মাসঊদ জানান, এই পথযাত্রায় তাবলিগ ইস্যু ছাড়াও মাদক ও দুর্নীতির সয়লাব এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তিনি প্রচার চালাবেন। এই উদ্যোগ সফল করতে তিনি গণমাধ্যম কর্মীসহ সবার সহযোগিতা কামনা করেছেন।

আল্লামা মাসঊদ বলেন, দেশের আলেম উলামার প্রতি সরকারের আন্তরিকতাপূর্ণ হৃদ্যতা প্রকাশ পেয়েছে কওমি সনদের স্বীকৃতি দেয়ার মাধ্যমে। এ দেশের আলেম উলামা ও অভিভাবক জনতার দীর্ঘদিনের দাবি কওমি সনদের স্বীকৃতির আইন পাস করায় আমরা বিশেষ করে এই পথযাত্রার মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করবো।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৬, ৭, ৮ ও ৯ অক্টোবর যশোর চাঁচড়ার মোড় থেকে সুনামগঞ্জ পর্যন্ত এই পথযাত্রা হবে।

তাবলিগের চলমান ইস্যুতে তিনি কোন গ্রুপে আছেন এমনটা সাংবাদিকরা জানতে চাইলে আল্লামা মাসঊদ বলেন, আমি ঐক্যের আহ্বান জানাই। সবাইকে এক ছাতার নিচে আনার জন্যই আমাদের এই পথযাত্রা।

সরকারে তো অনেক দুর্নীতিবাজ আছে, তাদের বিরুদ্ধে কি আপনি কথা বলবেন- এমন প্রশ্নের উত্তরে আল্লামা মাসঊদ বলেন, সবার আগে আমি নিজেকে শোধরাতে চাই।#ঢাকা টাইমস

Comment

Share.

Leave A Reply