নিজ দূতাবাসেই খুন হয়েছেন সৌদি সাংবাদিক জামাল : তুর্কি পুলিশ

0

তুরস্কের সৌদি দূতাবাস থেকে নিখোঁজ হয়ে যাওয়া বিশিষ্ট সাংবাদিক জামাল খাশোগগিকে সৌদি দূতাবাসের ভেতর খুন করা হয়েছে বলে জানিয়েছে তুর্কি কর্তৃপক্ষ। দেশটির দুজন কর্মকর্তাকে উদ্ধৃত করে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

জামাল খাশোগগি সৌদি সাংবাদিক মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টে কন্ট্রিবিউটর হিসেবে কাজ করতেন। নিজ দেশের নীতিমালার কঠোর সমালোচক ছিলেন তিনি। শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাতকার তুর্কি সরকারের মুখপাত্র বলেন, পুলিশের প্রাথমিক তদন্ত থেকে জানা গেছে যে খাশোগগিকে দূতাবাসেই হত্যা করা হয়েছে। আমারা বিশ্বাস করি এটি একটি পরিকল্পিত হত্যা এবং হত্যার পর তার মৃত দেহ সরিয়ে ফেলা হয়েছে।

তবে তুরস্কের এমন দাবি নাকচ কর দিয়েছেন তুরস্কের সৌদি দূতাবাস। একটি বিবৃতিতে সৌদি দূতাবাসের পক্ষ থেকে জানানো হয় তুরস্কের এমন অভিযোগকে ভিত্তিহীন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ইস্তাম্বুলে অবস্থিত সৌদি দূতাবাসেপ্রবেশ করেন জামাল খাশোগগি। আগামী মাসে হবু স্ত্রীকে বিয়ে করতে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে খাশোগগি কনস্যুলেট ভবনে প্রবেশ করেছিলেন।তার হবু স্ত্রীও সঙ্গে ছিলেন,কিন্তু তাকে খাশোগগির সঙ্গে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। কনস্যুলেটে প্রবেশের আগে খাশোগগিকে মোবাইল ফোনও রেখে যেতে হয়েছে। ২০১৭ সালের সেপ্টেম্বরে তুরস্কে আসার আগে স্বেচ্ছা নির্বাসনে যুক্তরাষ্ট্রে বসবাস করতেন এই সাংবাদিক। সৌদি যুবরাজের কঠোর সমালোচক এই সাংবাদিক।

Comment

Share.

Leave A Reply