সৌদি আরবে কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হাফেজ হোসাইন চতুর্থ

0

কওমিকণ্ঠ : সৌদি আরবের পবিত্র নগরী মদিনায় অনুষ্ঠিত ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৪র্থ স্থান অর্জন করেছেন বাংলাদেশে হাফেজ হুসাইন আহমাদ। ১২০ টি দেশের প্রতিযোগীরা এ কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় ৩ অক্টোবর থেকে শুরু হয় ৪০তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ নেয় হাফেজ হুসাইন আহমদ।

‘বাদশাহ আব্দুল আজিজ’ শিরোনামে ৪ বিভাগে এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তাজবিদ ও তাফসির সহকারে কুরআন হেফজ, তাজবিদসহ কুরআন হিফজ, তাজবিদসহ ১৫ পারা হেফজ এবং তাজবিদসহ ৫ পারা হেফজ প্রতিযোগিতা হয়।

এই প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশগ্রহণ করে মারকাযুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ হোসাইন আহমাদ।

কয়েকশো প্রতিযোগির মধ্যে হাফেজ হুসাইন গত শনিবার প্রাথমিক পর্বে উত্তীর্ণ হয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়।  গত রোববার চূড়ান্ত পর্বের পরীক্ষায় অত্যন্ত কৃতিত্বের সাথে সমাপ্ত করে ফাইনাল রাউন্ডে জায়গা করে নেয় হাফেজ হোসাইন।

হাফেজ হোসাইনের সাথে বর্তমানে পবিত্র মদিনায় অবস্থান করছেন মারকাযুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রিন্সিপাল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজ ক্বারী উস্তাদ শায়েখ নেছার আহমাদ আন নাছিরী।

গতকাল ১০ অক্টোবর বুধবার প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত ঢাকার যাত্রাবাড়ীস্থ মারকাযুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ হুসাইন অংশগ্রহণ করে।

হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী জানান,  এ যাবৎ অত্র মাদরাসার ছাত্ররা সৌদিআরবে ৭ বার, মিশরে ৩ বার, আলজেরিয়ায় ২ বার, লিবিয়া ১ বার, ইরান ৫ বার, কুয়েত ২ বার, কাতার ১ বার, গাম্বিয়া ১ বার, বাহরাইন ২ বার, দুবাই ৩ বার ও জর্দানে ৬ বার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে আলোকিত করেছে এবং জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত এনটিভি, বাংলাভিশন, আর টিভি, মাছরাঙা টিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় একাধিকবার ১ম, ২য়, ৩য় স্থান অর্জন করে আসছে নিয়মিত।

বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে বিশ্ব দরবারে সমুজ্জল করায় সৌদি সরকারের পাশাপাশি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এবং সৌদি সরকার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের এ্যাওয়ার্ড তুলে দেন বাংলাদেশে অত্যাধুনিক হিফজ মাদরাসার রূপকার শায়েখ হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী ও তার বিশ্ববিজয়ী হাফেজ ছাত্রদের হাতে।

বাংলাদেশের প্রতিনিধি হিসেবে মদিনায় সদ্য অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় হাফেজ হোসাইন কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় দেশবাসীকে শুকরিয়া ও মোবারকবাদ জানিয়েছেন।

Comment

Share.

Leave A Reply