নিউ ইয়র্কে সড়ক দুর্ঘটনায় নিহত ২০

0

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দুটি গাড়ির মধ্যকার সংঘর্ষে ২০ জন নিহত হয়েছেন। রবিবার স্থানীয় পুলিশের বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।

নিউ ইয়র্ক পুলিশ জানায়, নিউ ইয়র্কের আলবানি থেকে ৪০ কিলোমিটার দূরের স্কহেয়ারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। একটি লিমোজিন গাড়ি পাহাড় থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি রেস্টুরেন্টের সামনে পার্কিংয়ে থাকা টয়োটা হাইল্যান্ডার গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে পথচারীদের ওপর গিয়ে পড়ে। এতে  ২০ জন নিহত হয়। এদের মধ্যে লিমোজিন গাড়িরই ১৮ জন। বাকি দুইজন পথচারী। তবে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনায় নিহতদের পরিচয় জানাতে পারেনি কর্তৃপক্ষ। কেবল বলা হয়েছে, নিহতদের বেশিরভাগই বয়সে তরুণ। এছাড়া দুর্ঘটনায় আহতদের বিষয়েও কিছু জানানো হয়নি।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে প্রথমে বলা হয় লিমোজিন গাড়িটি একটি বিবাহ অনুষ্ঠান থেকে ফিরছিল কিন্তু পরে আরেকটি প্রতিবেদনে বলা হয় গাড়িটি একটি জন্মদিনের অনুষ্ঠান শেষে যাত্রী নিয়ে ফিরছিল।

এই দুর্ঘটনায় স্বজন হারানো বারবারা ডগ্লাস সংবাদমাধ্যমকে বলেন, ৪ জন ভাতিজী হারানোর পর আমি জানিনা আপনাদের কি বলব।  নিহতরা সবাই তরুণ, স্মার্ট এবং সুদর্শন ছিল।

দুর্ঘটনা সম্পর্কে এনটিএসবি’র চেয়ারম্যান রবার্ট সুমওয়াল্ট বলেন, ‘এটি একটি ভয়াবহ ঘটনা। গত ১২ বছর ধরে আমি এই দায়িত্ব পালন করে আসছি। কিন্তু এতবড় দুর্ঘটনা এর আগে দেখিনি। আসলে আমরা অনেক বছর ধরে কোনো দুর্ঘটনায় এত মানুষের মৃত্যু হতে দেখিনি।’

যুক্তরাষ্ট্রে ২০০৯ সালের পর এটিই সবচেয়ে বড় পরিবহন দুর্ঘটনা। ২০০৯ সালে নিউ ইয়র্কের ব্যাফেলো এলাকায় এক বিমান দুর্ঘটনায় ৪৯ জন নিহত হয়েছিল।

Comment

Share.

Leave A Reply