কক্সবাজারে ওজাহাতি জোড়ে মুসল্লিদের ঢল

0

কক্সবাজারে শুরু হয়েছে ২দিনব্যাপী ওয়াজাহাতি জোড়। লাখো মানুষের ঢল নেমেছে এ ইজতেমা ময়দানে। এত বিপুল পরিমান লোক সমাগমে মনে হচ্ছে এ ওয়াজাহাতি জোড় যেন টঙ্গির বিশ্ব ইজতেমায় রূপ নিয়েছে।

গতকাল ৬ নভেম্বর (মঙ্গলবার) শুরু হয়েছে এ ওয়াজাহাতি জোড়। আজ (৭ নভেম্বর) বুধবার বাদ মাগরিব আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় এ ওয়াজাহাতি জোড়। এ জোড়ে তাবলিগের দ্বীনি দাওয়াতি কাজসহ দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া করা হবে।

৬ নভেম্বর বাদ ফজর আম বয়ানে মাধ্যমে শুরু হয়েছে এ জোড়। সকালে বয়ান করেন মুফতি মাওলানা মোরশেদুল আলম চৌধুরী। কিত্তা ও হালকাওয়ারিব তালিমও অব্যাহত ছিল।

জোহরের পর গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন কাকরাইল মারকাজের প্রধান মুরব্বি আহলে শুরা হাফেজ মাওলানা জুবাইর আহমদ। মাওলানা আতাউল করিম ও মাওলানা আবদুল বার বাদ আসর বয়ান পেশ করেন। ইশার নামাজ শেষে রাত ১০ টায় প্রথম দিনের কার্যক্রম সমাপ্ত হয়।

আজ বাদ ফজর চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রাচীন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হাটহাজারীর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি মাওলানা জসিম উদ্দিন বয়ান পেশ করেন।

তাবলিগের চলমান দ্বন্দ্ব ও সৃষ্ট মতানৈক্য নিরসনে নিজের অবস্থান স্পষ্ট করতে সঠিক পথে তাবলিগকে পরিচালিত করতে শীর্ষস্থানীয় আলেম-ওলামাগণ গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। বাগ মাগরিব দোয়া মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ ওয়াজাহি জোড়।

Comment

Share.

Leave A Reply