শুকরিয়া মাহফিল সফল হোক

0

সৈয়দ শামছুল হুদা ::

শাপলা আর সোহরাওয়ার্দী এক নয়, হেফাজত আর স্বীকৃতিও এক নয় বটে, কিন্তু আজ থেকে তিনি আমৃত্যু শাপলায় যদি কোন অন্যায় হয়ে থাকে তার কোন বিচার চাইতে পারবেন না। সে সুযোগ আর তিনি পাবেন না। সে সুযোগ আর তাঁকে দেওয়া হবে না।

আজ হয়তো ঢাকায় একই চিত্র দেখবো। লাখ লাখ সফেদ পাঞ্জাবী পরা আলেমদের বিশাল সমাবেশ দেখবো। কিন্তু একই লোক, একই চিত্র হওয়া সত্ত্বেও সেদিনের উদ্দেশ্য আর আজকের উদ্দেশ্য এক নয়। সেদিন সকল প্রকার প্রতিরোধ যারা করেছিলো আজ সকল প্রকার সহযোগিতা, নুসরত তারাই করবে।

যতটুকু খবর পেয়েছি, তাতে জানতে পেরেছি, সরকার সারাদেশে যথেষ্ট নুসরত করেছে আজকের প্রোগ্রাম বাস্তবায়নের জন্য। জনাব হাসান জামিল সাহেবের একটি মাহফিলের ভিডিওতে দেখলাম, মাননীয় শিক্ষাপ্রতিমন্ত্রী প্রকাশ্যে জনসভায় আজকের মাহফিলে উস্তাদদের আসা- যাওয়ার জন্য ৫০হাজার টাকার দুটি বান্ডিল হুজুরের হাতে ধরিয়ে দিচ্ছেন, আর হুজুর আলহামদুলিল্লাহ, মা শা আল্লাহ বলছেন, নারায়ে তাকবীর ধ্বনি দিচ্ছেন।

আজকের শুকরিয়া মাহফিলটা এতই গুরুত্বপুর্ণ, যে কারণে জে এসসি, জেডিসি পরীক্ষা পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। আজকের শুকরিয়া মাহফিলে সরকারের সুনাম বৃদ্ধিতে যা যা করণীয় তার সবকিছুিই করা হবে। সরকারের অঙ্গ সংগঠনগুলো নুসরতের ঢালি মেলে ধরবেন। আজকের মাহফিলেও কিশোর ছাত্ররা আসবে। আজকে তাদেরকে স্বাগতই জানানো হবে।

শুকরিয়া মাহফিল সফল হোক, যে সকল আলেম-উলামা এর সাথে মেহনত করছেন তাদেরকে ভরপুর কামিয়াবি দান করুন সেই প্রত্যাশা।

Comment

Share.

Leave A Reply