নির্বাচনে ইভিএম ব্যবহার বাতিল করতে হবে : খেলাফত মজলিস

0

জাতীয় সংকট নিরসনকল্পে সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছে খেলাফত মজলিস। পাশাপাশি জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত বাতিলেরও দাবি জানায় দলটি।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

সুষ্ঠু সুন্দর এবং সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে সংসদ ভেঙে দিয়ে নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করুন এমন দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, দেশে দলীয় সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব না। চলমান রাজনৈতিক সংকট নিরসনে গ্রহণযোগ্য সংলাপের মাধ্যমেই শান্তিপূর্ণ সমাধান সম্ভব। তাই চলমান রাজনৈতিক সংকট সমাধানের কার্যকরী সঠিক পথ হতে পারে সংলাপ।

বক্তারা আরও বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র নেই। একটি দেশের জন্য গণতান্ত্রিক চর্চা খুবই জরুরি। তাই গণতন্ত্রকে ফিরিয়ে দিন। ভোটাধিকার ফিরিয়ে দিন, যাতে মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে। চলমান এমন পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই জাতীয় সংকট নিরসনকল্পে সংসদ ভেঙে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সেই সঙ্গে আলোচনার মাধ্যমে একটি সমাধানের পথ বের করতে হবে। আর তা না হলে প্রতিটি অবৈধ কার্যকলাপের বিরুদ্ধে সোচ্চার হয়ে জনগণ গণপ্রতিরোধ গড়ে তুলবে।

খেলাফত মজলিস ঢাকা মহানগরীর যুগ্ম মহাসচিব শেখ আজগর আলীর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব আব্দুল কাদের, ঢাকা মহানগরীর সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক তাওহুদুল ইসলাম তুহিন, সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী কাশেম, সদস্য শাহ আলম, সাইফুর রহমান প্রমুখ।

Comment

Share.

Leave A Reply