দারুল আজহারের বিজ্ঞান মেলা আজ; সব প্রস্তুতি সম্পন্ন

0

কওমিকণ্ঠ : ইসলাম ও আধুনিক শিক্ষার সমন্বয়ে অনন্য ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান দারুল আজহার মডেল মাদরাসা সিলেট ক্যাম্পাসের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিজ্ঞান মেলা ২০১৮।

আজ ১৬ নভেম্বর শুক্রবার বিকাল ২টায় ক্যাম্পাস সংলগ্ন মাঠে মেলার উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানকে কেন্দ্র করে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
মেলা সফলের লক্ষে মাসব্যাপী প্রচারণা, শিক্ষাবিদ, রাজনীতিক, গুণি ও সূধীজনের সাথে মতবিনিময় সভা করা হয়েছে। এছাড়াও সিলেটের প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলনসহ মতবিনিময় করা হয়েছে মেলা উদ্যাপন কমিটির পক্ষ থেকে।

বিজ্ঞান মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল হান্নান, সদস্য সচিব মাওলানা মনজুরে মাওলাসহ জামেয়ার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা মেলা সফল করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

মেলা উপলক্ষে সিলেটের বিজ্ঞানপ্রেমিদের মাঝে অন্য রকম এক আমেজ বিরাজ করছে। অপেক্ষায় হাজার শুভাকাংখী ও উৎসাহী তরুণ। অপর দিকে চলছে দারুল আজহারের মেধাবী শিশু-কিশোরদের এপ্লায়েড সায়েন্সের বিভিন্ন প্রজেক্ট তৈরীর নিখু্ঁত প্রস্তুতি। শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও নিবিড় তত্বাবধানে শিক্ষার্থীরা লাগাতার কসরত করে যাচ্ছে তাদের মেধা ও সৃজনশীলতা দিয়ে ফলিত বিজ্ঞানের বিভিন্ন প্রজেক্ট দর্শকদের উপহার দিতে। অতিথিদের মুখ থেকে একবার “শাবাস, মাশাল্লাহ। এগিয়ে যাও”-শুনতে।

দেশ, সমাজ ও ইসলামের আগামী সম্ভাবনা এসব অরুণ-তরুণের পরিশ্রমকে মুল্যায়ন করতে, তাদের পরিবেশনায় বিমুগ্ধ হতে আপনিও সিদ্ধান্ত নিন মেলায় আসার। কাল শুক্রবার ১৬ নভেম্বর বিকেল থেকে রাত পর্যন্ত চলবে মেলা। থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিজ্ঞান মেলায় সিলেটের বরেণ্য ব্যক্তিবর্গ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলায় শিক্ষক-শিক্ষার্থীসহ বিজ্ঞানপ্রেমি কিশোর-তরুণ, অভিভাবক ও সূধীজনের উপস্থিতি কামনা করেছেন জামেয়ার প্রিন্সপাল ও বিজ্ঞান মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা মনজুরে মাওলা, সদস্য সচিব মাওলানা আব্দুল হান্নান।

Comment

Share.

Leave A Reply