মাওলানা সাদ রুজুনামা নিয়ে দেওবন্দের সাথে প্রতারণা করেছেন : মাওলানা আফজাল কাইমুরী

0

কওমিকণ্ঠ : উপমহাদেশের শীর্ষ ইসলামি বিদ্যাপীঠ ভারতের দারুল উলুম দেওবন্দের শিক্ষাসচিব মাওলানা আফজাল হুসাইন কাইমুরী তাবলীগের মাওলানা সাদ সম্পর্কে দারুল উলূম দেওবন্দের অবস্থান ব্যাখ্যা করে বলেন, তিনি দেওবন্দের মাসলাক ও আহলে সুন্নাহ ওয়াল জামাতের মতাদর্শ থেকে সরে গেছেন।

কুরআন শিক্ষা পরিষদ কমপ্লেক্সের জামেয়া নূরুল কুরআন সিলেটে গতকাল শনিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় উলামায়ে কেরাম ও ছাত্রদের উদ্দেশ্যে নসীহতকালে  মাওলানা আফজাল হুসাইন কাইমুরী মাওলানা সাদের ভ্রান্ত মতবাদগুলোর আলোচনা করে সঠিক ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি দারুল উলূম দেওবন্দে মুবহাম রুজুনামা প্রেরণ করেছিলেন, তাতে দেওবন্দ সন্তুষ্ট নয়। এমনকি তাঁর রুজুনামায় ভ্রান্ত মতের পক্ষে পরোক্ষভাবে দলিল দেয়ার অপচেষ্টা করা হয়েছে।

মুসা আ. সম্পর্কে তাঁর মতের পক্ষে যে রুজুনামা দেয়া হয়েছিলো, তাতে ফিতনা দমনের স্বার্থে রুজুনামা তাসলিম করলেও পরের দিন দেখা গেলো তিনি পূর্বের ভ্রান্ত মতই লোকদের সামনে বয়ান করছেন।
মাওলানা সাদ রুজুনামা নিয়ে দারুল উলূম দেওবন্দের সাথে ধোকা ও প্রতারণা করেছেন। মাওলানা সাদ ভ্রান্ত ও সত্যপথ থেকে বিচ্যুত হওয়ার সিদ্ধান্তে দারুল উলূম দেওবন্দের অবস্থান দৃঢ় ও অনঢ়। তাওবা করে ফিরে না আসলে কিয়ামত পর্যন্ত দেওবন্দের অবস্থান একই থাকবে।

শায়খুল কুররা মাওলানা আব্দুল হাকিমের সভাপতিত্বে মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গহরপুর মাদরাসার মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, জামেয়া মাদানিয়া কাজির বাজারের মুহাদ্দিস মাওলানা আশিকুর রহমান, মাওলানা মাহফুজে এলাহী শাকির, মুফতি শিব্বির আহমদ, মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, জামিআ ফারুকিয়ার শিক্ষক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক, মাওলানা রায়হান উদ্দিন, মাওলানা ফরিদ উদ্দিন, মাওলানা আসাদ আহমদ প্রমুখ

Comment

Share.

Leave A Reply