জুনায়েদ জামশেদ রাহ.’র ২য় শাহাদত বার্ষিকী আজ

0

পাকিস্তানের জনপ্রিয় পপ তারকা থেকে দ্বীনের দাঈ হওয়া জুনায়েদ জামশেদের ২য় মৃত্যুবার্ষিকী আজ ৭ নভেম্বর (শুক্রবার )।

২০১৬ সালের আজকের এ দিনে একটি দ্বীনী দাওয়াতের কাজ শেষে চিত্রল থেকে ইসলামাবাদ ফেরার পথে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) যাত্রীবাহী ফ্লাইট পিকে-৬৬১’র মর্মান্তিক বিমান দুর্ঘটনায় স্ত্রীসহ জুনায়েদ জমশেদ শহীদ হন।

পাকিস্তানের কে. কে স্টেডিয়ামে লাখো মানুষের সমাবেশে অনুষ্ঠিত হয় তাঁর জানাযা। যেখানে পাকিস্তানের সামরিক-বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণসহ সমাজের সর্বস্তরের মানুষের পাশাপাশি শীর্ষস্থানীয় আলেম ও দাঈগণ উপস্থিত ছিলেন। মাওলানা তারিক জামিলের ইমামতিতে নামাজে জানাযা শেষে তাঁর অসীয়ত অনুসারে তাঁকে দাফন করা হয় পাকিস্তানের বিখ্যাত দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম করাচির কবরস্থানে।

কে এই জুনায়েদ জামশেদ?
জুনায়েদ জামশেদ ছিলেন পাকিস্তানী পপ ও রক শিল্পী, টেলিভিশন ব্যক্তিত্ব, ফ্যাশন ডিজাইনার, অনিয়মিত অভিনেতা, গায়ক-গীতিকার এবং সর্বশেষে তিনি একজন মুবাল্লিগ। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৫১ বছর। পরিবারে তাঁর এক স্ত্রী, তিন পুত্র এবং এক কন্যা ছিল।

তাঁর জন্ম সেপ্টেম্বর ৩, ১৯৬৫তে। লাহোর প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেন জুনায়েদ। পাকিস্তানি পপ সঙ্গীত শিল্পে জুনায়েদ ১৭ বছর কাটিয়েছেন। এছাড়া তিনি পাকিস্তান বিমান বাহিনীতেও অল্প কিছুদিন বেসামরিক ঠিকাদার হিসেবে কাজ করেন।#ইনসাফ

Comment

Share.

Leave A Reply