বিশ্ব ইজতেমা নিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করছে ইসি

0

এবারের বিশ্ব ইজতেমা উপলক্ষে তাবলিগ জামাতের দু’টি পক্ষের বিপরীতমুখী অবস্থান ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করছে নির্বাচন কমিশন (ইসি)। এ কারণে  ভোটের আগে ইজতেমা ময়দানে যেকোনো ধরনের অনুষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে কমিশন।

সংস্থাটির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম-সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

একই সঙ্গে এ নির্দেশনার অনুলিপি মহাপুলিশ পরিদর্শকসহ সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দফতরে পাঠানো হয়েছে।

২৯ নভেম্বর (বৃহস্পতিবার) স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, তাবলিগ জামাত বাংলাদেশের তরফ থেকে ইসিতে করা আবেদনে টঙ্গী ময়দানে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতির আশঙ্কা করা হয়েছে এবং এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

বিষয়টি বিবেচনায় নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের (৩০ ডিসেম্বর) আগে এ ধরনের অনুষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশনা দিচ্ছে নির্বাচন কমিশন।

জানা যায়, ২০১৯ সালের বিশ্ব ইজতেমা এর এর আগে জোড়কে কেন্দ্র করে প্রতিবারের মতোই মাঠ প্রস্তুতের কাজ করছেন তাবলীগের সাথী ও উলামায়ে কেরাম। কিন্তু ৩০ নভেম্বর থেকে মাওলানা সাদপন্থীরা সেখানে জোড়ের ঘোষণা দেয়। এ উপলক্ষ্যে তারা একটি সংবাদ সম্মেলন করে মাঠ দখলের ঘোষণা দেয়।

জানা গেছে, এমন ঘোষণা ও মাঠ দখলকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা করছে ইসি।

উল্লেখ্য, আগামী ৭ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত টঙ্গী ময়দানে জোড় অনুষ্ঠিত হবে।  এবং আগামী ১৮ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত তিন দিনের ইজতেমা হবে। সে মুতাবেক মাঠ প্রস্তুতের কাজ করছেন তাবলীগের সাথীগণ।

খোঁজ নিয়ে জানা গেছে মাঠের সর্বশেষ অবস্থা এখন ভালো। তাবলীগের সাথী ও উলামায়ে কেরামগণ প্রতিদিনের মতো আমলে লিপ্ত রয়েছেন।#আওয়ার ইসলাম

Comment

Share.

Leave A Reply