তাবলীগ জামাতের বিভক্তির পিছনে ইসলাম বিদ্বেষীদের ষড়যন্ত্র রয়েছে : শাহ মোহাম্মদ তৈয়ব

0

কওমিকণ্ঠ : তাবলীগ জামাতের বিভক্তির পিছনে ইসলাম বিদ্বেষীদের ষড়যন্ত্র রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জামেয়া জিরির প্রধান পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ তৈয়ব।

তিনি মঙ্গলবার (৪ নভেম্বর) চট্টগ্রাম রাঙ্গুনিয়া রাজারহাট ইউনিয়ন পরিষদ ময়দানে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলন প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মাওলানা তৈয়্যব বলেন, যুগ যুগ ধরে জামাতে তাবলীগের কাজ স্বমহীমায় চল আসছে। তাবলিগ জামাতের চলমান বিভক্তি ও হতাহতের ঘটনা খুবই দুঃখজনক ঘটনা। টঙ্গী ইজতেমার মাট দখল করতে গিয়ে ওলামায়ে কেরাম, তাবলীগের সাধারণ সাথী, এবং মাদরাসার নিরস্ত্র ছাত্রদের উপর নির্মম হামলা ও হতাহতের ঘটনা বড় বেদনাদায়ক। নিজেদের মধ্যে এমন অপ্রিতিকর ঘটনা তাবলীগ জামাতের ইতিহাসে একটি কালো অধ্যায় হয়ে থাকবে।

মাওলানা তৈয়্যব আরো বলেন, দাওআতে তাবলীগ হল ঈমান আমল শিক্ষার একটি অন্যতম প্ল্যাটফর্ম। ঈমান আমল শিক্ষার সঙ্গে সঙ্গে পরস্পরের মাঝে মিল ও মুহাব্বত সৃষ্টি করা তাবলীগ জামাতের অন্যতম উদ্দেশ্য। তাই পরস্পরের মাঝে কাদা ছুড়াছুড়ি না করে একে অপরের প্রতি সহানুভূতিশীল হয়ে কাজ করতে হবে। তাবলীগ জামাতের প্রতিষ্ঠিতা মাওলানা ইলিয়াস (রহ.) হতে পরবর্তী তিন হযরতকে অনুসরণ করে এই কাজ আঞ্জাম দিতে হবে। তবেই এই কাজের উদ্দেশ্য পুরণ হবে।

তিনি বলেন, এই হামলায় পরোক্ষ ও প্রত্যক্ষভাবে যারাই জড়িত তারা কখনো দ্বীনদ্বার তাবলীগ ওয়ালা মুসলমান হতে পারেনা। এখানে ইসলাম বিদ্বেষীদের ষড়ষন্ত্র রয়েছে।

মাওলানা তৈয়্যব সরকারকে তাবলীগের মুরুব্বি তথা হকপন্থী আলেম ওলামাদের সাথে নিয়ে প্রসাশনের হস্তক্ষেপে পরিস্থিতি স্বভাবিক করার অনুরোধ জানান এবং ফিতনা সৃষ্টিকারী ভ্রান্ত সাদপন্থী ওয়াসিফ গং সহ চিহ্নিত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার আহবান জানান।

Comment

Share.

Leave A Reply