বর্ণিল আয়োজনে শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0

নিজস্ব প্রতিবেদক : বর্ণিল আয়োজনে উদযাপিত হয়েছে শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। অগ্রগতির দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে রবিবার সকালে শ্রীমঙ্গল পৌর শহরের জালালিয়া রোডস্থ স্কুল ক্যাম্পাসের সামনে বেলুন উড়িয়ে দিনব্যাপী বর্ণিল আয়োজনের কার্যক্রম শুরু হয়। এরপর শ্রীমঙ্গল আইডিয়াল স্কুুল ক্যাম্পাসে সকাল ১১টায় শুরু হয় মহান বিজয় দিবস ও প্রতিষ্ঠাবার্ষিকীর মূল আলোচনা সভা।

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুুলের প্রিন্সিপাল এহসান বিন মুজাহিরের সভাপতিত্বে ও ভাইস প্রিন্সিপাল মোঃ শামীম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনা কররেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জয়নাল আবেদীন টিটো।

বিশেষ অতিথির বক্তৃতা করেন শ্রীমঙ্গল পৌরসভার প্যানেল মেয়র-২ মীর এম এ সালাম ও বাংলাদেশ সরকারি প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির মিডিয়া প্রচার ও প্রকাশনা সম্পাদক, কুঞ্জবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডাঃ মোঃ একরামুল কবীর।

আরও বক্তব্য রাখেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল পরিচালকমন্ডলীর সদস্য মো. নাদির হোসেন, প্রগেসিফ লাইফ ইন্সুরেন্সের এজিএম ইয়াকুব চৌধুরী, তরুণ ব্যবসায়ী শামিম আহমদ, তরুণ ব্যবসায়ী খালিদ সাইফুল্লাহ এবং অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন শেখ ফয়সল আহমদ।

শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের সহহকারী শিক্ষক আশিকুর রহমান চৌধুরী, হাবিবুর রহমান, মুহাম্মদ আতিকুর রহমান, সাদিকুর রহমান, শারমিন জান্নাত, আখিনুর মল্লিকা হোসেন ও রেশমি আক্তার।

বক্তারা বলেন-মানসম্মত ও যুগোপযোগি শিক্ষা প্রদানের অঙ্গিকার নিয়ে প্রতিষ্ঠিত শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল মাত্র এক বছরেই সর্বমহলে পরিচিতি লাভ করেছে এবং পড়ালেখার মানদন্ডে ইতোমধ্যে সেরা পাঠদানের স্বীকৃতি অর্জন করতে পেরেছে। প্রতিষ্ঠানের অগ্রগতিতে অভিভাবক এবং শুভাকাঙ্খীমহলও বেশ উচ্ছ্বাস। প্রাথমিক ও মাধ্যমিক স্তরে আধুনিক ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠারের অভাব পূরণে শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল সক্ষম হবে বলে সবাই আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তৃতায় প্রিন্সিপাল এহসান বিন মুজাহির বলেন-শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল প্রতিষ্ঠা হয়েছে একমাত্র মানসম্মত ও যুগোপযোগি শিক্ষা প্রদানের অঙ্গিকার নিয়ে। বণিজ্যিক কোনো মনোভাব নিয়ে নয়।
‘বইয়ের চাপ কমাবো, শিক্ষার মান বাড়াবো’। এই প্রতিপাদ্য সামনে নিয়েই পথচলা শুরু করে এই বিদ্যালয়। শুধু বাণিজ্যিক মানসিকতায় বই বৃদ্ধি করে ব্যবসায়িক ফায়দা আর শিক্ষার্থীদের বইয়ের বোঝা বহন করার বিপক্ষে আইডিয়াল স্কুল।

জানা যায়, বর্তমান ক্যাম্পাসটি পরিচ্ছন্ন পরিবেশ, কোলাহল ও দূষণমুক্ত এবং সবুজ শ্যামল নয়নাভিরাম নৈসর্গিক প্রাকৃতিক দৃশ্য পরিবেষ্টিত পৌর এলাকায় অবস্থিত। আমাদের মনোরম ক্যাম্পাস আপনার সন্তানকে স্বাগত জানাতে প্রস্তুত। মানসম্মত শিক্ষা ও মনোরম ক্যাম্পাসে রয়েছে শিক্ষার্থীদের টিফিন বিরতিতে আনন্দ-বিনোদনের জন্য রয়েছে খেলাধুলা সামগ্রী, চিড়িয়াখানাসহ সব ধরণের পশু-পাখি দেখার সুবর্ণ সুযোগ। দৈনিক সমাবেশের জন্য রয়েছে প্রশস্ত মাঠ। প্লে থেকে নবম শ্রেণি পর্যন্ত পাঠদান কার্যক্রম রয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

Comment

Share.

Leave A Reply